চট্টগ্রামে এক বছরে ৩৪৫টি অস্ত্র উদ্ধার করেছে র‌্যাব

চট্টগ্রাম, জাতীয়

আবদুস সাত্তার, স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪ | 2023-08-23 22:24:25

২০১৮ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ৩৪৫টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে চট্টগ্রামের র‌্যাব-৭। এর পাশাপাশি ১০ হাজার ২৫৭টি বিভিন্ন ধরনের গুলি, কার্তুজ এবং ৪০টি ম্যাগজিন উদ্ধার করেছে।

র‌্যাব-৭ সহকারী পরিচালক মিমতানুর রহমান বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গেল বছর জুড়েই বিভিন্ন অভিযানে র‌্যাব সফলতা দেখিয়েছে। বছরটি নির্বাচনের বছর হওয়ায় র‌্যাব সবসময় সর্তক ছিল। এছাড়া মাদকের বিরুদ্ধে র‌্যাব ছিলো জিরো টলারেন্স।

জানা গেছে, গত এক বছরে র‌্যাব ৫১ লাখ ৬৯ হাজার ৭৮০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে। এছাড়াও ২৪ হাজার ৫৩৫ বোতল ফেন্সিডিল, ৭,৫৬১ বোতল বিদেশী মদ ও বিয়ার, ৯ লাখ ৮৭ হাজার ৫২৭ লিটার দেশীয় তৈরি মদ, ৬৪২ কেজি ৪১৯ গ্রাম গাঁজা, ০৭ কেজি ২৫০ গ্রাম আফিম এবং ০২ কেজি হেরোইন উদ্ধার করেছে।

চট্টগ্রাম র‌্যাব সেভেনের পরিচালক ল্যাফটেন্যান্ট কর্নেল মিফতাউদ্দিন আহমেদ বার্তা২৪‘কে বলেন, র‌্যাব ৭ এই অঞ্চলের আইনশৃঙ্খলা রক্ষা এবং শান্তি প্রতিষ্ঠায় সর্বদা সচেষ্ট রয়েছে। প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব জঙ্গি, সন্ত্রাসী, অবৈধ অস্ত্রধারী, ডাকাত, মাদক ব্যবসায়ী, ছিনতাইকারীসহ বিভিন্ন অপরাধীদের গ্রেফতারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

তিনি বলেন, বিভিন্ন অভিযানের মাধ্যমে বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গুলি, অপহরণকারী, সন্ত্রাসী, ডাকাত, জালটাকার ব্যবসায়ী, চোরাকারবারী, ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি আটকসহ আইনের আওতায় এনে জনমনে স্বস্তি ফিরিয়ে এনেছে।

বৃহত্তর চট্টগ্রাম ভৌগলিক ও অর্থনৈতিকভাবে দেশের একটি অতি গুরুত্বপূর্ণ স্থান তাই এখানে শান্তি শৃঙ্খলা বজায় থাকা খুবই জরুরি বলে মন্তব্য করেন মিফতাউদ্দিন আহমেদ।

 

এ সম্পর্কিত আরও খবর