গাজায় আত্মঘাতী বোমা বিস্ফোরণে ৩ পুলিশ সদস্য নিহত

মধ্যপ্রাচ্য, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 22:25:04

ফিলিস্তিনির গাজা উপত্যকায় দুইটি পুলিশের চেকপোস্টে আত্মঘাতী বোমা বিস্ফোরণে তিন পুলিশ সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় বেশ কিছু সংখ্যক পুলিশ সদস্য আহত হওয়ার ঘটনা ঘটেছে।

এ ঘটনায় দেশটির ইসলামপন্থী সংগঠন হামাসের পররাষ্ট্র মন্ত্রানালয় কর্তৃক জরুরী অবস্থা জারি করা হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, মঙ্গলবার (২৭ আগস্ট) মধ্যরাতে প্রথমে একটি পুলিশ চেকপোস্টে হামলা হয়। ঘটনাস্থলে দুই জন পুলিশ সদস্য নিহত হয়। ঠিক তার এক ঘণ্টা পরে অপর এক পুলিশ চেকপোস্টে হামলার ঘটনায় আরও এক পুলিশ সদস্য নিহত হয়েছেন।

প্রাথমিকভাবে এ হামলার ঘটনায় আইএস-এর জড়িত থাকার কথা ধারণা করা হচ্ছে। সম্প্রতি গাজায় বেশ কিছু আই এসের সঙ্গে জড়িত থাকা বন্দীকে নিঃশর্ত মুক্তি প্রদান করে। এ হামলায় তাদের যোগসূত্র থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে। যদিও এখনও পর্যন্ত এ ঘটনার তদন্ত চলছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গাজায় এমন আত্মঘাতী বোমা হামলার ঘটনা খুব কম সময় ঘটতে দেখা গেছে। বিরোধী দলীয় চক্র এ ঘটনার সঙ্গে জড়িত বলে মনে করছেন তারা।

২০০৭ সালের গৃহ যুদ্ধের পর ফিলিস্তিনি কর্তৃপক্ষ কর্তৃক দেশটির ইসলামপন্থী সংগঠন গাজার নিয়ন্ত্রণ নেওয়ার পর থেকে ইসরাইলের সঙ্গে দ্বন্দের সূত্রপাত হয়। ২০০৮ সাল থেকে ইসরায়েল এবং হামাসের সংগঠনের তিনটি গৃহযুদ্ধ ও একাধিক সংঘাতের ঘটনা ঘটেছে।

এ সম্পর্কিত আরও খবর