বাচ্চাদের হামাগুড়ি প্রতিযোগিতা

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 02:46:28

সাত থেকে ১১ মাস বয়সী ২৫টি বাচ্চা দৌড় প্রতিযোগিতার জন্য প্রস্তুত। এক হাঁটু লাল গালিচায়, আরেক হাঁটু উপরে, দুই হাত গালিচায়। বিচারকের বাঁশির অপেক্ষায় বাচ্চাগুলো।

দেখলে মনে হবে কোনো আনুষ্ঠানিক দৌড় প্রতিযোগিতা। কিন্তু ঠিক দৌড় নয়, এটা আসলে বাচ্চাদের হামাগুড়ি প্রতিযোগিতা। প্রতিটি বাচ্চাকে পিছন থেকে ধরে আছেন তাদের অভিভাবকরা।

লিথুনিয়ার ভিলনিয়াসে এমনি বাচ্চাদের হামাগুড়ির প্রতিযোগিতার আয়োজন করা হয় প্রতিবছর। এবারও গত শনিবার এই প্রতিযোগিতায় পাঁচ মিটার ট্রাকে অংশগ্রহণ করে ২৫টি বাচ্চা, যাকে বলা হয় বাচ্চাদের দৌড় প্রতিযোগিতা।

দৌড় শুরুর বাঁশি বাজার সাথে সাথেই পুরো আসরজুড়ে হাসির রুল পড়ে যায়। কোনো কোনো বাচ্চা সামনের দিকে না গিয়ে পেছন ফিরে কান্নাকাটি শুরু করে। আবার কয়েকট বাচ্চা মাঝ পথে গিয়ে শুয়ে পড়ে।

বাচ্চাদের বিপরীত প্রান্তের শেষ সীমানার দিকে আকৃষ্ট করতে বিভিন্ন ধরণের খেলনা, পুতুল ও খাবার প্রদর্শন করেন আয়োজকরা। এর পরেও কিছু বাচ্চা মাঝ পথ থেকে পেছন ফিরে আবার তাদের অভিভাবকদের দিকে যেতে থাকে।

এই হামাগুড়ি প্রতিযোগিতা সম্পন্ন করা একমাত্র বাচ্চাটি হল ইগনাস ডবিডাইটিস, আর দুই সপ্তাহ পরেই যার ১২ মাস পূর্ণ হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বাচ্চাদের আয়োজকদের পক্ষ থেকে বিভিন্ন খেলনা পুরস্কার দেওয়া হয়। সূত্র: এমএসএন নিউজ।

 

এ সম্পর্কিত আরও খবর