স্ত্রীকে হত্যা: ব্রিটিশ বাংলাদেশির ২৬ বছরের কারাদণ্ড

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 10:13:58

যুক্তরাজ্যের পূর্ব লন্ডনের অধিবাসী স্ত্রী না‌জিয়া বেগমকে (২৫) হত্যার দায়ে স্বামী আনহার আলীকে (৩২) ২৬ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন দেশটির আদালত। তারা দুজনেই ব্রিটিশ বাংলা‌দেশি। খবর বিবিসি।

আদালতের নথি থেকে জানা গেছে, একজন ধর্মপ্রাণ মুসলিম হিসেবে স্ত্রী নাজিয়ার পাশ্চাত্য জীবনধারা মানতে পারেননি আনহার। ২০‌১৮ সালের এপ্রিলে স্ত্রীর নতুন সম্পর্কে জড়িয়ে পড়ার খবর পেয়ে ক্ষিপ্ত হয়ে ওঠেন তিনি।
আদালতকে আনহার আলী জানান, এ কারণেই নাজিয়াকে খুন করেছেন তিনি।

শুনানির সময় বিচারক ওয়েন্ডি জোসেফ বলেন, ‘আসলে আনহার কোনোভাবেই মেনে নিতে পারেনি নাজিয়া তাকে ছেড়ে যাবে, বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্ত নেবে এবং নিজের মতো জীবনযাপন করবে।’

আদালত সূত্রে জানা যায়, পূর্ব লন্ডনে নাজিরা দুই সন্তান নিয়ে যে পৃথক বাড়িতে থাকতেন, ২০১৮ সালের ২২ অক্টোবর সেখানে দু’টি ছুরি নিয়ে কয়েক ঘণ্টা ধরে লুকিয়ে ছিল আনহার। দুই সন্তান ঘুমিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে সে নাজিয়াকে ছুকিরাঘাত হত্যা করে।

হত্যাকাণ্ডের পরদিন সকালে আনহার নিজেই পুলিশ ডাকেন। স্কটল্যান্ড ইয়ার্ড কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে তাকে খুবই স্বাভাবিকভাবে চা খেতে দেখেন। তিনি পুলিশকে শোবার ঘরে নিয়ে গিয়ে নাজিয়ার মরদেহ দেখান এবং খুনের কথা স্বীকার করেন। এরপর তাকে নিরাপত্তা হেফাজতে নিয়ে ঘটনার তদন্ত শুরু হয়।

এ সম্পর্কিত আরও খবর