৫ বাঙালি খুনের ঘটনায় উত্তপ্ত আসাম

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 05:14:43

ভারতের আসামে পাঁচ বাঙালি খুনের ঘটনায় ১২ ঘণ্টার হরতাল ডেকেছে প্রদেশটির বাঙালি ছাত্র ফ্রন্ট। শুক্রবার (২ নভেম্বর) সকাল থেকে এ হরতাল পালিত হচ্ছে।

বৃহস্পতিবার (১ নভেম্বর) রাতে আসামের তিনসুকিয়ার খেরবাড়ি গ্রামের এক দোকানের সামনে থেকে পাঁচ বাঙালিকে বন্দুক ঠেকিয়ে তুলে নিয়ে যায়। এরপর ব্রহ্মপুত্র নদীর পাড়ে তাদের হত্যা করে।

প্রত্যক্ষদর্শী গ্রামবাসীরা জানায়, ‘বৃহস্পতিবার রাতে খেরবাড়ির সবুল দাশ, ধনাই নমসুদ্র, অনন্ত বিশ্বাস, শ্যামল বিশ্বাস ও অবিনাশ বিশ্বাস লুডু খেলছিলেন।

এ সময় ফৌজি পোশাক পড়া পাঁচ সশস্ত্র যুবক এসে তাদের ডাকেন। এক পর্যায়ে বন্দুকের নলের মুখে তাদের ব্রহ্মপুত্র নদের ওপর ধলা-সৌদিয়া সেতুর কাছে নিয়ে যায়। সেখানে লাইনে দাঁড় করিয়ে তাদের হত্যা করা হয়। 

আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের নির্দেশে পুলিশ-প্রশাসনের সর্বোচ্চ কর্তারা বৃহস্পতিবার রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তদন্তের আশ্বাস দেয় পুলিশ।

তদন্তে নেমেই ‘আলফার’ (ইউনাইটেড লিবারেল ফ্রন্ট অব আসাম) দুই নেতাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। তবে ফলপ্রসূ কোন তথ্য পায়নি।

প্রাথমিকভাবে জঙ্গি সংগঠন ‘আলফা’কে সন্দেহের তালিকায় রেখেছে আসাম পুলিশ। যদিও এই হত্যাকাণ্ডের সাথে কোনো সম্পৃক্ততা নেই বলে এক বিবৃতিতে জানিয়েছে সংগঠনটি।

এই ঘটনাকে কেন্দ্র করে আসামে সকাল থেকে সন্ধ্যা হরতাল পালন করছে বাঙালি ছাত্র ফ্রন্ট। উত্তপ্ত অবস্থা বিরাজ করছে ভারতের এই রাজ্যে। বেশ কয়েকটি সড়কে অবস্থান নিয়েছে বাংলা ফ্রন্টের আন্দোলনকারীরা।

ইতিমধ্যেই আসাম-অরুণাচল সীমানায় সকাল থেকে চলছে জঙ্গি বিরোধী অভিযান। মিয়ানমার সীমান্তে কড়া পাহারা দিচ্ছে বিএসএফ। এদিকে এই ঘটনায় পশ্চিমবঙ্গে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে তৃণমূল কংগ্রেস।

এ সম্পর্কিত আরও খবর