বরগুনার ঘটনায় জড়িতদের গ্রেফতারের নির্দেশ প্রধানমন্ত্রীর



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বরগুনায় প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনাটিকে ‘মর্মান্তিক’ উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘পুলিশ অত্যন্ত কঠোর অবস্থান রয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে সচিবালয়ে সমসায়িক বিষয় নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘প্রকাশ্যে দিবালোকে এটি একটি বিষণ্ন ঘটনা, মর্মান্তিক ঘটনা। আমি সোর্সের মাধ্যমে জানতে পেরেছি, গণমাধ্যমেও খবর এসেছে; তা হচ্ছে এটা ব্যক্তিগত সম্পর্ক এবং প্রেমঘটিত বিষয় ছিল। সেখান থেকে একটা ব্যক্তিগত বিদ্বেষের প্রকাশ ঘটেছে খুব নগ্নভাবে। অলরেডি একজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদেরও গ্রেফতার করার প্রক্রিয়া চলছে বলে জানান কাদের।

প্রধানমন্ত্রীর নির্দেশের বিষয়ে তিনি জানান, ঘটনার সঙ্গে জড়িতদের যেকোনো মূল্যে গ্রেফতার ও বিচারের আওতায় নিয়ে আসার জন্য প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন।

এ ঘটনায় দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘এগুলো বিচ্ছিন্ন ঘটনা। বরগুনার ঘটনা তো রাজনৈতিক নয়। এটা রাজনীতির কারণে ঘটেনি।’

বিশ্বজিৎ হত্যাকাণ্ডে প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘সরকার তো কাউকে ছাড় দেয়নি। এখানে ছাত্রলীগের কর্মীদেরও যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে।

উল্লেখ, বুধবার (২৬ জুন) সকালে রিফাত শরীফ তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে নিয়ে বরগুনা সরকারি কলেজে যান। কলেজ থেকে ফেরার পথে নয়ন, রিফাত ফরাজীসহ চার যুবক রিফাত শরীফের ওপর হামলা চালায়। এ সময় তারা ধারালো অস্ত্র দিয়ে তাকে এলোপাতাড়ি কোপাতে থাকে। এতে বাধা দেওয়ার আপ্রাণ চেষ্টা করেন রিফাত শরীফের স্ত্রী আয়েশা। কিন্তু হামলাকারীদের থামাতে পারেননি তিনি।

পরে গুরুতর আহত অবস্থায় রিফাত শরীফকে প্রথমে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে ভর্তির এক ঘণ্টা পর বিকেল সাড়ে ৩টার দিকে তার মৃত্যু হয়।

   

মাহিন নিহতের ঘটনায় ডিএসসিসির গাড়িচালকসহ চাকরিচ্যুত ৩



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজধানীর মুগদা এলাকায় ময়লার গাড়ির ধাক্কায় স্কুলছাত্র মাহিন আহমেদ (১৩) নিহতের ঘটনায় ঘাতক গাড়িচালক মো. কামালসহ তিনজনকে চাকরিচ্যুত করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

সোমবার (২৯ এপ্রিল) করপোরেশনের সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত দুটি পৃথক দফতরের আদেশে তাদেরকে চাকরিচ্যুত করা হয়।

চাকরিচ্যুত আর দুইজন হলেন- পরিচ্ছন্নকর্মী মো. আক্তার হোসেন ও মো. আব্দুল কাদের জিলানী বাবু।

এর আগে, গত ২৫ এপ্রিল রাত সাড়ে ৮টায় রাজধানীর মুগদা এলাকায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় স্কুলছাত্র মাহিন আহমেদ (১৩) নিহত হয়। এ ঘটনায় সিটি করপোরেশনের ময়লার গাড়ির চালককে আটক করা হয়েছে।

;

কুমিল্লায় গৃহবধূকে জবাই করে হত্যার অভিযোগ 



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা
কুমিল্লায় গৃহবধূকে জবাই করে হত্যার অভিযোগ 

কুমিল্লায় গৃহবধূকে জবাই করে হত্যার অভিযোগ 

  • Font increase
  • Font Decrease
 
কুমিল্লার মুরাদনগর উপজেলায় শিল্পী আক্তার (২১) নামে এক গৃহবধূকে গলা কেটে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। ঘটনার পর থেকে স্বামী মো. গিয়াস উদ্দিন (২৮) পলাতক রয়েছে। 
 
সোমবার (২৯ এপ্রিল) সকাল দশটার দিকে মুরাদনগর উপজেলার সদর ইউনিয়নের মধ্যনগর গ্রামের কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন গিয়াস উদ্দিনের ঘরে এ ঘটনা ঘটে। নিহত শিল্পী আক্তার উপজেলার টনকি ইউনিয়নের রুক্কু মিয়ার মেয়ে। 
 
জানা যায়, গত দশ মাস আগে পারিবারিকভাবে গিয়াস উদ্দিনের সাথে শিল্পীর বিয়ে হয় এবং সে চার মাসের গর্ভবতী। বিয়ের পর শিল্পীকে বিভিন্ন অজুহাতে মারধর করতো গিয়াস।
 
স্থানীয়দের বরাতে মুরাদনগর থানার ওসি প্রভাষ চন্দ্র ধর বলেন, স্বামী-স্ত্রীর মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে ঝগড়ায় জড়ান তারা। এরপর ঘরের দরজা বন্ধ করে স্ত্রীর গলা কেটে হত্যা করেন স্বামী। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রক্তাক্ত অবস্থায় শিল্পী আক্তারকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। ঘাতক স্বামী পলাতক। তাকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।
;

নোয়াখালীতে পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, নোয়াখালী
ফাইল ছবি

ফাইল ছবি

  • Font increase
  • Font Decrease

নোয়াখালীর কবিরহাটে গোসল করতে নেমে পুকুরের পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। সোমবার (২৯ এপ্রিল) দুপুর ১২টার দিকে উপজেলার বাটইয়া ইউনিয়নের গাজীরবাগ গ্রামের হাছন আলী জমাদার বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহতরা হলো, মো. হামদান (৭) ও তার ছোট ভাই মো.হাসান (৫)। তারা উপজেলার বাটইয়া ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের গাজীরবাগ গ্রামের হাছন আলী জমদার বাড়ির হারুন হুজুরের ছেলে।

স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) ইকবাল হোসেন দুলাল এ সব তথ্য নিশ্চিত করে বলেন, দুই ভাই দুপুর ১২টার দিকে তাদের বাড়ির সামনে মসজিদের পুকুরে গোসল করতে যায়। তখন মসজিদের হুজুর মসজিদ পরিষ্কারের কাজে ব্যক্ত ছিলেন। ওই সময় এক ভাই পুকুরের পানিতে পড়ে গেলে আরেক ভাই তাকে বাঁচাতে গেলে পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু হয়। পরে পরিবারের সদস্যরা তাদের দেখতে না পেয়ে খোজখুঁজি করতে থাকে। একপর্যায়ে মসজিদের পুকুরে তাদের ভাসতে দেখে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাদের দুইজনকে মৃত ঘোষণা করেন।

নিহত হাসান স্থানীয় একটি নূরানী মাদরাসায় নার্সারিতে এবং হামদান প্রথম শ্রেণিতে পড়ত। সন্ধ্যার দিকে তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ন কবির বলেন, এ বিষয়ে পুলিশকে কেউ অবহিত করেনি।

;

প্রকৃতিকে ধ্বংস করেছি বলেই এখন প্রতিশোধ নিচ্ছে: মেয়র আতিক



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

প্রকৃতিকে ধ্বংস করেছি বলেই প্রকৃতি এখন প্রতিশোধ নিচ্ছে, সুতরাং প্রকৃতিকে ধ্বংস করা যাবে না বলে মন্তব্য করেছেন- ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র আতিকুল ইসলাম। 

সোমবার (২৯ এপ্রিল) খিলগাঁও তালতলা সিটি কর্পোরেশন সুপার মার্কেটকে ক্যাশলেস মার্কেট হিসেবে উদ্বোধন করার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শহরে যে গাছ লাগানো হচ্ছে তার যত্ন জনগণকেই নিতে হবে মন্তব্য করে তিনি বলেন, আমরা গাছ যেগুলো লাগাবো সেগুলোর যত্ন কিন্তু আপনাদেরই করতে হবে। গাছগুলোকে যদি আমরা দত্তক হিসেবে নিয়ে যে, এই গাছ আমার। এই গাছ আমাকে অক্সিজেন দিবে, আমাকে ছায়া দিবে, তাই এই গাছে যত্ন আমি করবো, তাহলে কিন্তু নগর ভাল থাকবে, আপনারাও ভাল থাকবেন। প্রকৃতিকে ধ্বংস করেছি বলেই এখন প্রকৃতি প্রতিশোধ নিচ্ছে, সুতরাং প্রকৃতিকে ধ্বংস করা যাবে না।

আজকে ঢাকা একটি হিট আইল্যান্ড মন্তব্য করে আতিক বলেন, এটা যদি আমাদের আজ ঠিক করতে হয়, একা সিটি কর্পোরেশন এর পক্ষে সম্ভব না। আমি সবাইকে আহ্বান জানায়, আপনারা সবাই আমাদের সাথে এগিয়ে আসুন। আমরা কিছু এলাকাকে বনায়ন করতে চাই। বিভিন্ন ব্যাংককে আহবান জানাবো, আপনারা আমাদের সাথে আসুন। বিভিন্ন পার্কগুলোতে ওয়াটার কুলিং মেশিন বসাতে চাই। আপনারা এগিয়ে আসুন।

ক্যাশলেসের অনেক সুফল আছে মন্তব্য করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র বলেন, পকেটে টাকা নাই, কিন্তু এমএফএস বা কার্ড আছে তাহলেই কিন্তু আমরা যে কোনো বিল পরিশোধ করতে পারবো। অনেক সময় দেখা যায় ভাংতি টাকা না থাকলেও সমস্যা হয়, সেটাও থাকবে না। আমাদের সময়ও বেচে যাবে। জাল টাকা নিয়ে সমস্যায় পড়তে হবে না।

ক্যাশলেস লেনদেনের মাধ্যমে ব্যবসা কমবে না, বাড়বে উল্লেখ করে উত্তরের মেয়র বলেন, অনেকেই বলেছে, গরুর হাট আবার ডিজিটাল হয় নাকি? প্রথম হাটেই ত্রিশ কোটি টাকা বিক্রি হয়েছে। আমরা এটা কিন্তু করেছি। সবার হাতে মোবাইল আছে। আমরা এগুলোতে অভ্যস্ত, শুধু শিখিয়ে দিতে হবে। 

সার্ভিস চার্জ যেনো ফ্রি করে দেয়া হয় ব্যবসায়ীদের এমন দাবির বিষয়ে মেয়র বলেন, এই পৃথিবীতে কোনো কিছুই ফ্রি না। ফ্রি কোনো কিছু কখনোই সাসটেইনেবল হয় না। বরং আমি অনুরোধ করবো, কমিশন আরও কমিয়ে দিন। প্রথমে কম দিয়ে শুরু করেন। আপনারা যদি এখানে সফল হন, তাহলে আপনারা ইনশাআল্লাহ সারা দেশে সফল হবেন।

;