স্বর্ণজয়ী অ্যাথলেট শাম্মী আক্তারকে ফ্ল্যাট ও পঁচিশ লাখ টাকার চেক হস্তান্তর



স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম
ফ্ল্যাটের সঙ্গে পঁচিশ লাখ টাকা পেলেন স্বর্ণজয়ী শাম্মী আক্তার

ফ্ল্যাটের সঙ্গে পঁচিশ লাখ টাকা পেলেন স্বর্ণজয়ী শাম্মী আক্তার

  • Font increase
  • Font Decrease

প্রাক্তন স্বর্ণবিজয়ী তায়কোয়ানডো অ্যাথলেট শাম্মী আক্তারকে প্রধানমন্ত্রীর প্রদত্ত ফ্ল্যাটের চাবি ও পঁচিশ লাখ টাকার চেক হস্তান্তর করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি। বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারি দুপুরে সচিবালয়ে এই চাবি ও চেক প্রদানের সময় ক্রীড়া সচিব মোঃ আখতার হোসেনও উপস্থিত ছিলেন। 

ফ্ল্যাটের চাবি ও পঁচিশ লাখ টাকার চেক গ্রহণকালে প্রাক্তন স্বর্নবিজয়ী তায়কোয়ানডো অ্যাথলেট শাম্মী আক্তার আবেগআপ্লূত হয়ে পড়েন। তিনি বলেন, আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট চির কৃতজ্ঞ। তিনি আমাকে মাথা গোঁজার ঠাঁই করে দিয়েছেন। আমাকে পঁচিশ লাখ টাকা ও একটি ফ্ল্যাট দিয়েছেন। এটি আমার জীবনের শ্রেষ্ঠ অর্জন। আমি মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মহোদয়কে সার্বিক সহযোগিতার জন্যে আন্তরিক কৃতজ্ঞতা জানাই। 

এ সময়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুখে দুঃখে সবসময় আমাদের খেলোয়াড়দের পাশেই থাকেন। তিনি ক্রীড়াঙ্গনের প্রকৃত অভিভাবক। করোনাকালেও আমরা খেলোয়াড়দের সর্বোচ্চ সহযোগিতা করেছি। আশা করি, ভবিষ্যতেও এ সহায়তা অব্যাহত থাকবে। 

উল্লেখ্য, শাম্মী আক্তার দশম সাউথ এশিয়ান গেমসে তায়কোয়ানডোতে স্বর্ন পদক জয় করেন। স্বামীর মৃত্যুর পর তিনি সন্তানদের নিয়ে অসহায় জীবন যাপন করছিলেন। বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে উঠে আসলে তা ক্রীড়া প্রতিমন্ত্রীর নজরে আসে এবং তিনি শাম্মী আক্তারকে তার কার্যালয়ে ডেকে বিস্তারিত খোঁজ খবর নেন। ক্রীড়া প্রতিমন্ত্রী তাঁর দুরবস্থার খবরটি প্রধানমন্ত্রীকে অবহিত করেন। প্রধানমন্ত্রী এই অ্যাথলিটের সহযোগিতায় এগিয়ে আসেন।

   

হৃদয়-জাকেরের ব্যাটে লড়াকু পুঁজি বাংলাদেশের



স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রথম দুই ম্যাচে পরে ব্যাট করে দাপটের সঙ্গেই জয় ছিনিয়ে নিয়েছিল বাংলাদেশ। তবে তৃতীয় টি-টোয়েন্টিতে আগে ব্যাট করার চ্যালেঞ্জ পায় বাংলাদেশ। বলা চলে, তাওহিদ হৃদয়-জাকের আলির ব্যাটে সে চ্যালেঞ্জে বাংলাদেশ কিছুটা হলেও উতরে গেছে। ২০ ওভারে ৫ উইকেটে স্কোরবোর্ডে জমা করেছে ১৬৫ রান।

বড় স্কোরের লক্ষ্যে ব্যাটিংয়ের শুরুটা বাংলাদেশের মোটেও ভালো হয়নি। ২৯ রান তুলতেই হারাতে হয়েছে ২ উইকেট। ফর্মহীনতা নিয়ে ব্যাপক সমালোচনার মুখে রয়েছেন লিটন দাস। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে আদৌ দলে রাখা হবে কিনা তা নিয়ে যখন জোর আলোচনা চলছে, তখন জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে হাস্যকরভাবে নিজের উইকেট ছুঁড়ে দিয়েছেন লিটন। মুজারাবানিকে টানা দুইবার স্কুপ করতে গিয়ে ব্যর্থ হয়েও তৃতীয়বার একই কাজ করার চেষ্টা করে বোল্ড হয়েছেন। ফেরার আগে ১৫ বলে করেছেন ১২ রান।

অধিনায়ক শান্তও ক্রিজে থিতু হতে পারেননি। সিকান্দার রাজার আর্ম বল খেলতে গিয়ে লাইন মিস করে বোল্ড হয়েছেন।

চতুর্থ উইকেটে হৃদয়-জাকের মিলে গড়ে তোলেন ৮৭ রানের জুটি। তাদের জুটিতে লড়াইয়ের রসদ পেয়েছে বাংলাদেশ। ১৯তম ওভারে মুজারাবানির বলে বোল্ড হওয়ার আগে ৩৮ বলে ৩ চার ও ২ ছক্কায় ৫৩ রান করেছেন হৃদয়। একই ওভারে মুজারাবানির ইয়র্কারে ধরাশায়ী হওয়া জাকের আলি করেছেন ৪৪ রান।

জিম্বাবুয়ের পক্ষে ৪ ওভার বল করে মোটে ১৪ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন মুজারাবানি।

;

পাওয়ার প্লে’তেই শান্ত-লিটনকে হারাল বাংলাদেশ



স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রথম দুই ম্যাচে পরে ব্যাট করেছিল বাংলাদেশ। আজ চ্যালেঞ্জটা ভিন্ন। টস জিতে আগে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে বাংলাদেশ। সে চ্যালেঞ্জে কতটা সফল হতে পারবে নাজমুল হোসেন শান্তর দল, সেটা সময়ই বলে দেবে। তবে প্রথম ৬ ওভারে কিন্তু বাংলাদেশ নিজেদের সেভাবে মেলে ধরতে পারল না। লিটন দাস এবং নাজমুল হোসেন শান্তর উইকেট দুটি হারিয়ে ৪২ রান তুলেছে স্বাগতিকরা।

ফর্মহীনতা নিয়ে ব্যাপক সমালোচনার মুখে রয়েছেন লিটন দাস। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে আদৌ দলে রাখা হবে কিনা তা নিয়ে যখন জোর আলোচনা চলছে, তখন জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে হাস্যকরভাবে নিজের উইকেট ছুঁড়ে দিয়েছেন লিটন। মুজারাবানিকে টানা দুইবার স্কুপ করতে গিয়ে ব্যর্থ হয়েও তৃতীয়বার একই কাজ করার চেষ্টা করে বোল্ড হয়েছেন। ফেরার আগে ১৫ বলে করেছেন ১২ রান।

অধিনায়ক শান্তও ক্রিজে থিতু হতে পারেননি। সিকান্দার রাজার আর্ম বল খেলতে গিয়ে লাইন মিস করে বোল্ড হয়েছেন।

উল্লেখ্য, পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টি জিতে সিরিজে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

;

দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ



স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জিতলেই দুই ম্যাচ হাতেই রেখে সিরিজ জয়। এমন সমীকরণ সামনে রেখেই আজ চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে  পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে মাঠে নামছে বাংলাদেশ। ম্যাচে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে জিম্বাবুয়ে।

সিরিজের প্রথম দুই ম্যাচে দাপুটে জয় পেয়েছে স্বাগতিকরা। প্রথম টি-টোয়েন্টি ৮ উইকেটে ও দ্বিতীয় টি-টোয়েন্টি ৬ উইকেটে জিম্বাবুয়েকে হারিয়ে দেয় নাজমুল হাসান শান্তর দল।

যদিও জিম্বাবুয়ের বর্তমান ফর্ম ভালো নয়। এমনকি এই বছর অনুষ্ঠিতব্য ২০ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপেও জায়গা হয়নি তাদের। তবু তাদের বিপক্ষে খেলে বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে চাইছে বাংলাদেশ।

এই ম্যাচে একাদশে দুটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। একাদশে পেসার শরিফুল ইসলামের জায়গা নিয়েছেন তানজিম হাসান সাকিব এবং স্পিনার শেখ মেহেদীর জায়গায় দলে ঢুকেছেন তানভীর ইসলাম।

বাংলাদেশ একাদশ

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, মোহাম্মদ সাইফউদ্দিন, তানভীর ইসলাম, তাসকিন আহমেদ, তানজিম হাসান সাকিব এবং রিশাদ হোসেন

জিম্বাবুয়ে একাদশ

সিকান্দার রাজা (অধিনায়ক), জয়লর্ড গামবি, তাদিওয়ানাশে মারুমানি, ক্রেইগ এরভিন, ব্রায়ান বেনেট, জোনাথান ক্যাম্পবেল, লুক জংওয়ে, ব্লেসিং মুজারাবানি, ক্লাইভ মাদান্দে, ফারাজ আকরাম এবং ওয়েলিংটন মাসাকাদজা

;

দুবাইয়ে ফাহাদের প্রথম জয়



স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দুবাইয়ে পুলিশ গ্র্যান্ডমাস্টার্স দাবায় প্রথম দুই রাউন্ডে ড্র করার পর অবশেষে জয়ের দেখা পেয়েছেন ফাহাদ রহমান। বাংলাদেশের এই আন্তর্জাতিক মাস্টার তৃতীয় রাউন্ডে হারিয়ে দিয়েছেন কাজাখস্তানের মহিলা আন্তর্জাতিক মাস্টার নুরমান আলিয়াকে।

প্রথম দুই রাউন্ডে ড্রয়ের পর তৃতীয় রাউন্ডে জয়ে ফাহাদের পয়েন্ট এখন ২২। প্রতিযোগিতায় অবস্থান ২২ নম্বরে।

তৃতীয় রাউন্ডের ম্যাচে ফাহাদের সামনে বাধা হতে পারেননি কাজাখ নারী দাবাড়ু নুরমান। ৪৮ চালেই জয় পেয়ে যান ফাহাদ।

আজ (মঙ্গলবার) চতুর্থ রাউন্ডে খেলবেন ফাহাদ। এই রাউন্ডে তার প্রতিদ্বন্দ্বী উজবেকিস্তানের গ্র্যান্ডমাস্টার ভাখিদভ জাখংগির।

;