সংরক্ষিত নারী আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করলেন নিপুণ



Rasel
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন অভিনেত্রী নিপুণ আক্তার।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) চট্টগ্রাম বিভাগ থেকে বেলা সাড়ে এগারোটায় মনোনয়ন ফরম ক্রয় করেছেন তিনি।

সকাল ১০টা থেকে রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। এবার প্রতি মনোনয়ন ফরমের মূল্য ধরা হয়েছে ৫০ হাজার টাকা।

জানা যায়, কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা ময়মনসিংহ সিলেট ও চট্টগ্রাম বিভাগের মনোনয়ন ফরম বিক্রি করা হচ্ছে। আর তৃতীয় তলায় রংপুর রাজশাহী খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়ন ফরম বিক্রি করা হচ্ছে।

নির্বাচন বিধি অনুযায়ী, সংসদ নির্বাচনের ফলাফলের গেজেট হওয়ার ৩০ কার্যদিবসের মধ্যে সংরক্ষিত নারী আসনে নির্বাচনে রাজনৈতিক দল বা জোটের সদস্যদের পৃথক তালিকা প্রস্তুত করার বাধ্যবাধকতা আছে। তবে এবার অর্ধশতাধিক আসনে স্বতন্ত্র সংসদ সদস্যরা বিজয়ী হওয়ায় সংরক্ষিত নারী আসনগুলো নিয়েও তুমুল আলোচনা হয়।

স্বতন্ত্র সংসদ সদস্যরা তাদের জন্য নির্ধারিত সংরক্ষিত আসনগুলোর বিষয়েও মনোনয়ন দেওয়ার দায়িত্ব প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার হাতে ছেড়ে দেন। ফলে ৫০ সংরক্ষিত আসনের মধ্যে বাকি থাকে দুটি আসন। সংসদের বিরোধী দল হিসেবে এ আসনগুলোতে মহিলা প্রার্থীদের মনোনয়ন দেবে জাতীয় পার্টি।

   

গরমে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করছে আওয়ামী লীগ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

দেশে চলমান প্রচণ্ড দাবদাহে শ্রমজীবী, কর্মজীবী মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ শুরু করেছে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ কমিটি।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল ১১টায় ঝিগাতলায় এই কার্যক্রমের উদ্বোধন করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর্জা আজম এমপি। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন এমপি, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, উপ দপ্তর সম্পাদক এডভোকেট সায়েম খান, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্না, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ কমিটির সদস্যবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে মীর্জা আজম বলেন, আওয়ামী লীগ দুর্যোগ, দুর্বিপাকে সব সময় মানুষের পাশে ছিল, মানুষের সাথে থাকে। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশে ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির উদ্যোগে এই প্রচণ্ড দাবদাহে শ্রমজীবী ও কর্মজীবী মানুষের পাশে দাঁড়িয়েছে।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, দাবদাহে তীব্রতা না কমা পর্যন্ত আমাদের উপ কমিটির এই কার্যক্রম অব্যাহত থাকবে। প্রতিদিন সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ঢাকার (২৩ বঙ্গবন্ধু এভিনিউ গুলিস্তান, ঝিগাতলা মতিঝিল, মীরপুর ১০, গুলশান ও বেরাইদ) ৬টি স্পটে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হবে।

 

;

পদত্যাগ করুন এবং দেশের মানুষকে বাঁচান; সরকারকে ফারুক



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪. কম, ঢাকা
ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

  • Font increase
  • Font Decrease

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, সরকারকে বলব পদত্যাগ করুন, দেশের মানুষকে বাঁচান। লুট করবেন আপনারা, দুর্নীতি করবেন আপনারা আর তার প্রভাব সাধারণ জনগণের উপরে পড়বে এটা হতে পারে না।

মঙ্গলবার (৩০ এ‌প্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে জিয়াউর রহমান সমাজ কল্যাণ ফোরাম এর আয়োজনে, তারেক রহমানের নির্দেশে সারাদেশে চলমান তীব্র দাবদাহে অতিষ্ঠ নগরীর পথচারী ও শ্রমজীবী গরিব মেহনতী মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ অনুষ্ঠানে তি‌নি এসব কথা বলেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, ১৫ বছরের অন্যায় অত্যাচারের মাধ্যম দিয়ে এই সরকার ক্ষমতায় আছে। বিনা কারণে দেশের অনেক মানুষকে গুম করেছে খুন করেছে, অন্যায়ভাবে গ্রেফতার নির্যাতন করেছে। এই তাপদাহে আওয়ামী লীগ নিশ্চুপ বসে আছে কেন। আপনারা তো এসি ব্যবহার করে ঘরে বসে আছেন সাধারণ জনগণের কথা একটু ভাবুন। স্কুল কলেজ বন্ধ করবে শিক্ষামন্ত্রী। কিন্তু সেই স্কুল কলেজ বন্ধ করতে হয় আদালতকে। এই শিক্ষা মন্ত্রীর পদত্যাগ চাই। শিক্ষামন্ত্রী কেন স্কুল খোলা রেখেছে তার বিরুদ্ধে মামলা করা উচিত।

তি‌নি ব‌লেন, পদত্যাগ করুন, দেশের মানুষকে রক্ষা করুন। এই তাপদাহের কারণে আপনাদেরকে জবাব দিতে হবে জনগণের আদালতে।

কাদের গলি চৌধুরী বলেন, দুর্ভাগ্য হলেও সত্য এই ফ্যাসিবাদী সরকার জনগণের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে। শিক্ষামন্ত্রী যে বক্তব্য দিয়েছেন কোন সুস্থ মস্তিষ্কের লোক এ ধরনের বক্তব্য দিতে পারে না। তাকে বিকৃত মস্তিষ্কের লোক বলে মনে করি আমরা। এই প্রচণ্ড তাপদাহে সরকার সাধারণ জনগনের পাশে এগিয়ে আসেনি। এই সরকার জনবিরোধী সরকার। সারা দেশের মানুষকে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান করছি।

সংগঠনের সভাপতি মনজুর রহমান ভূঁইয়া এর সভাপ‌তিত্বে এ সময় আরও উপ‌স্থিত ছিলেন বিএনপি'র সহ তথ্য বিষয়ক সম্পাদক সাংবাদিক নেতা কাদের গনি চৌধুরী, আবুল কালাম আজাদ আজাদ সিদ্দিকী সাবেক এমপি বিএনপি। মাওলানা নেসার উদ্দিন নির্বাহী কমিটির সদস্য বিএনপি। ওলামা দলের যুগ্ন আহ্বায়ক মাওলানা আলমগীর হোসেন।

;

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আজ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আজ

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আজ

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আজ মঙ্গলবার (৩০ এপ্রিল) সন্ধ্যা ৭ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র বাসভবন গণভবনে অনুষ্ঠিত হবে।

দলের উপদপ্তর সম্পাদক সায়েম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্যদের যথাসময়ে সভায় উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

;

ঝিনাইদহ-১ উপনির্বাচন: ২৫ মনোনয়ন বিক্রি করে আ.লীগের আয় সাড়ে ১২ লাখ



স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচনের জন্য তিনদিনে ২৫টি মনোনয়ন ফরম বিক্রি করে আয় করে সাড়ে ১২ লাখ টাকা আয় করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

সোমবার (২৯ এপ্রিল) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে বিকেল পর্যন্ত এ ফরম বিক্রি হয়েছে। দলের উপ-দপ্তর সায়েম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন এম আব্দুল হাকিম আহমেদ, মো. মোস্তাফিজুর রহমান, মো. জাহাঙ্গীর আলম, মোছা. সেলিনা পারভীন, মো. নজরুল ইসলাম, সাইদুল করিম মিন্টু, মো. রেজাউল ইসলাম, সাইদুর রহমান, পারভেজ জামান, মো. নায়েব আলী জোয়াদ্দার ও কাজী আশরাফুল আজম, তানভীর হাসান, মোসা. কামরুন্নাহার, মোসা. সুলতানা বুলবুলি, মো. আবেদ আলী, মো. সালাউদ্দিন জোয়দ্দার ও মো. সফিকুল ইসলাম, ওয়াহিদুজ্জামান, মো. ইফতেখার আলম, নজরুল ইসলাম, মোসা. ফেরদৌসী খাতুন, সো. হুমায়ুন কবির, মো. লিটন আহমেদ, মো. বাদল আলম ও মো. ইনামুল হোসাইন প্রমুখ।

এর আগে, গত শনিবার (২৭ এপ্রিল) সকাল সাড়ে ১০টা থেকে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ ফরম বিক্রি শুরু হয়। যা শেষ হয় সোমবার বিকেলে।

উল্লেখ্য, ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই গত ১৬ মার্চ ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন মারা যান। তার মৃত্যুতে শূন্য হওয়া আসনে গত শনিবার সকাল থেকেই মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ।

;