বাড্ডায় পোশাক শ্রমিকদের অবরোধ, যানচলাচল বন্ধ



স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম
মধ্য বাড্ডায় পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, ছবি: বার্তা২৪.কম

মধ্য বাড্ডায় পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

রাজধানীর মধ্য বাড্ডায় স্টার গার্মেন্টসের শ্রমিকরা বকেয়া বেতন পরিশোধের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে। এতে রামপুরা-বাড্ডা পর্যন্ত সড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা।

রোববার (২১ এপ্রিল) বেলা পৌনে ১টার দিকে সড়ক অবরোধ মাধ্যমে বিক্ষোভ কর্মসূচি শুরু করেন শ্রমিকরা।

সরেজমিনে দেখা যায়, মধ্য বাড্ডায় সড়কের এক পাশ অবরোধ করে রাখেন স্টার গার্মেন্টস প্রাইভেট লিমিটেডের প্রায় ৮০০ কর্মী।

এ সময় শ্রমিকরা অবরোধ কর্মসূচি থেকে জানান, গার্মেন্টস মালিক তাদের পাওনা দিচ্ছে না। প্রতি মাসের বেতন নির্ধারিত তারিখে পরিশোধ করছেন না। তাই তারা বাধ্য হয়ে সড়ক অবরোধ করছেন।

   

ট্রাকের সাথে ইজিবাইকের ধাক্কায় নিহত ১, আহত ৭



উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, ময়মনসিংহ (গৌরীপুর) 
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহের গৌরীপুরে দাঁড়িয়ে থাকা বালুবাহী ট্রাকের সাথে যাত্রীবাহী ইজিবাইকের ধাক্কায় আফরিন পারভীন (২৭) নিহত হয়েছেন। এ ঘটনায় ইজিবাইকের চালক ও যাত্রীসহ ৭ জন আহত হয়েছেন।

শুক্রবার (২৪ মে) সকালে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে উপজেলার রুকনাকান্দা গ্রামে এই ঘটনা ঘটে। 

নিহত নারী উপজেলার ডৌহাখলা ইউনিয়নের দামগাও গ্রামের মৃত আব্দুর রশিদের মেয়ে। স্থানীয় সূত্রে জানা যায়, আফরিন পারভীন উপজেলার কলতাপাড়া বাজারের ডেলটা স্পিনার্স মিলে শ্রমিক হিসেবে কাজ করতেন।

শুক্রবার সকালে আফরিনসহ আরো ছয়জন নারী শ্রমিক কাজে যোগ দেয়ার জন্য ইজিবাইকে চড়ে মিলে আসছিলেন।পথিমধ্যে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের রুকনাকান্দা এলাকায় আসতেই ইজিবাইক চালক নিয়ন্ত্রণ হারিয়ে সড়কে দাঁড়িয়ে থাকা বালুবাহী ট্রাককে পিছন থেকে ধাক্কা দেয়। এসময় ঘটনাস্থলে আফরিন নিহত হন। আহত হন চালক ও যাত্রীসহ সাত জন।

আহত হন চালক রাহাত মিয়া, সাদিয়া আক্তার, ঝর্না আক্তার, নাসিমা খাতুন, শিরিনা আক্তার, মোছা. রহিমা ও শাকিবা আক্তার। আহতরা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন চন্দ্র রায় বলেন, পরিবারের আবেদনের প্রেক্ষিতে মরদেহ ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।  এ ঘটনায় অপমৃত্যুর মামলা দায়ের হবে।

;

শান্তিনগরে বহুতল ভবনে আগুন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজধানীর শান্তিনগরে একটি ১৬ তলা আবাসিক ভবনের দ্বিতীয় তলায় আগুন লেগেছে।

শুক্রবার (২৪ মে) দুপুর দেড়টার দিকে লাগা এই আগুন ফায়ার সার্ভিসের দুই ইউনিটের চেষ্টায় প্রায় আধা ঘণ্টা পরে নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন বলেন, শান্তিনগরে একটি বাসায় আগুনের খবর পেয়ে দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। আধা ঘণ্টা পর দুপুর ২টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে তারা।

শান্তিনগর থেকে মৌচাকমুখী কনফি টাওয়ারে এই আগুন লাগে। আবাসিক এই ভবনের দোতলার বারান্দার অংশে এই আগুন লেগেছিলো। ভবনের বাসিন্দারা প্রাথমিকভাবে ধারণা করছেন, এসির প্ল্যাগ থেকে এই আগুনেএ সুত্রপাত৷ তবে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে আগুনের সুত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে জানাতে পারেনি।

;

কুষ্টিয়ার মিরপুরে ট্রলি চাপায় বৃদ্ধা নিহত



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া
ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

  • Font increase
  • Font Decrease

কুষ্টিয়ার মিরপুরে সড়ক দুর্ঘটনায় জোবেদা খাতুন (৬৫) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন।

শুক্রবার (২৪ মে) সকালের দিকে নিজ বাড়ির সামনে রাস্তা পার হওয়ার সময় স্যালো ইঞ্জিন চালিত বালু বোঝাই ট্রলির চাপায় তিনি নিহত হন।

নিহত বৃদ্ধা মিরপুর উপজেলার ছাতিয়ান ইউনিয়নের জামাদারপাড়া গ্রামের মৃত তোরাব আলী মণ্ডলের স্ত্রী।

পুলিশ ও স্থানীয়রা জানায়, জাবেদা খাতুন বাড়ির সামনে রাস্তা পার হওয়ার সময় দ্রুতগামী স্যালো ইঞ্জিন চালিত বালু বোঝাই ট্রলি (স্টিয়ারিং) তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু। এসময় ট্রলি নিয়ে চালক পালিয়ে যায়। খবর পেয়ে মিরপুর থানা পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে।

মিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তফা হাবিবুল্লাহ জানান, বালু বোঝাই ট্রলির চাপায় এক বৃদ্ধ মহিলা নিহত হয়েছেন। ট্রলি ও চালককে আটক করা যায়নি। অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

;

পুড়েছে দু’ শতাধিক ঘর

রোহিঙ্গা ক্যাম্পের আগুন নিয়ন্ত্রণে



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের আগুন ৮০ শতাংশ নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে দমকল বাহিনী।

শুক্রবার (২৪ মে) দেড়টার দিকে কক্সবাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক অতীশ চাকমা বার্তা২৪.কমকে বলেন, সকাল সাড়ে দশটার দিকে খবর পাওয়ার পর থেকে রোহিঙ্গা ক্যাম্পে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট। এখনো পর্যন্ত ৮০ শতাংশ আগুন নিয়ন্ত্রণে এসেছে। যেখানে দু' শতাধিক ঘর পুড়ে গেছে।

শুক্রবার সকাল সাড়ে দশটার দিকে উখিয়ার থাইংখালী ১৩ নং রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তখন বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভীর হোসেন।

তিনি বলেন, উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আমরা অলরেডি ফায়ার সার্ভিসকে সেখানে পাঠিয়েছি। ফায়ার সার্ভিস কাজ করছে। ক্যাম্প ইনচার্জকে খবর দেওয়া হয়েছে। শরণার্থী কমিশনকেও জানানো হয়েছে। আগুন নিয়ন্ত্রণে সবাই মিলে কাজ করছে।

;