রাজ-বুবলীর ‘দেয়ালের দেশ’-এর টিজারে দারুণ কিছুর ইঙ্গিত



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘দেয়ালের দেশ’ সিনেমায় বুবলী ও রাজ

‘দেয়ালের দেশ’ সিনেমায় বুবলী ও রাজ

  • Font increase
  • Font Decrease

গত কয়েকদিন ঢালিউডের জনপ্রিয় দুই চিত্রনায়িকা শবনম বুবলী আর পরীমণির ভার্চুয়াল যুদ্ধ নিয়ে গরম ছিল সোশ্যাল মিডিয়ায়। সেই লড়াইয়ের উত্তাপ কমার আগেই নতুন চমক নিয়ে হাজির বুবলী! সঙ্গে আবার পরীরই প্রাক্তন সঙ্গী শরীফুল রাজ।

এবার চমকের প্রসঙ্গে আসা যাক। ‘দেয়ালের দেশ’ নামের একটি সিনেমায় অভিনয় করেছেন বুবলী আর রাজ। মিশুক মনি পরিচালিত ছবিটি ঈদুল ফিতরে মুক্তির কথা শোনা যাচ্ছে। এখন চলছে ছবিটির প্রচারণা। তারই অংশ হিসেবে পূর্ব ঘোষণা অনুযায়ী আজ (২৩ মার্চ) বিকালে এর টিজার প্রকাশ করা হয়েছে।

৫৬ সেকেন্ডের এই টিজারে ছবির চিত্রায়ন, গল্পের রহস্যময় প্লট, রাজ-বুবলীর সাজ-অভিনয় ও ব্যাকগ্রাউন্ড মিউজিক, সবেতেই দারুণ কিছুর ইঙ্গিত দেওয়া হয়েছে। টিজারে ‘দেয়ালের দেশ’র কিছু টুকরো দৃশ্য জোড়া দেওয়া হয়েছে। আঁচ করা যায়, এতে শরীফুল রাজের চরিত্র মর্গে কাজ করা একজনের। অন্যদিকে বুবলীর চরিত্রটি এক সাদামাটা তরুণীর। তাদের মধ্যে এক সম্পর্কের ইঙ্গিত পাওয়া যায়। কিন্তু সেটা কেমন, আর মর্গের সঙ্গেও বা তাদের কী সংযোগ, সেসব রহস্য অধরা। যা স্পষ্ট হবে পূর্ণাঙ্গ সিনেমায়।

‘দেয়ালের দেশ’ সিনেমায় বুবলী ও রাজ

এই ঝলক দেখে ঢালিউডের ‘প্রিয়তমা’ খ্যাত নির্মাতা হিমেল আশরাফ মন্তব্য করেছেন, ‘বাহ। দারুণ কাজ। সেরা কিছুর আশা করছি।’ এছাড়া অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ, অভিনেতা রাশেদ মামুন অপু, নির্মাতা রাশিদ পলাশসহ অনেকেই প্রশংসা করেছেন।

সরকারি অনুদানে নির্মিত হয়েছে ‘দেয়ালের দেশ’। ছবিটি নিয়ে নায়িকা বুবলী আগেই জানিয়েছেন, এটি অনুদান নিয়ে প্রচলিত ট্যাবু ভেঙে দেবে।

তিনি বলেছেন, ‘গল্প পড়েই ভীষণ ভালো লেগেছিল। আমরা প্রায়ই বলি ভিন্ন রকম গল্প, ভিন্ন ধরনের চরিত্র। কিন্তু অনেক সময় পর্দায় সে বিষয়টা পরিষ্কার বোঝা যায় না। এ সিনেমাটি সেখান থেকে ব্যতিক্রম। এর গল্পটা আসলেই ভিন্ন আঙ্গিকের। এ ধরনের চরিত্র এর আগে আমার করা হয়নি। বিশেষ করে আমার জন্য এই ছবিতে অভিনয়ের সিদ্ধান্ত নেওয়া কঠিন ছিল। কারণ তখনও আমি পুরো কমার্শিয়াল ছবির নায়িকা। আর এই ছবিতে আমাকে নায়িকা নয়, চরিত্র হয়ে উঠতে হবে এবং সেটাকে বিশ্বাসযোগ্য করতে হবে। সে ব্যাপারে বিশেষ করে আমার পরিচালক এবং সহশিল্পীরাও দারুণভাবে হেল্প করেছে। আরেকটি বিষয় হচ্ছে, অনুদানের সিনেমা নিয়ে যে ট্যাবু সৃষ্টি হয়েছে, সেটা ভেঙে যাবে এই ছবির মাধ্যমে।’

‘দেয়ালের দেশ’ সিনেমায় রাজ

ছবিটিতে রাজ-বুবলী ছাড়াও আছেন আজিজুল হাকিম, শাহাদাত হোসেন, সমাপ্তি মাশুক, স্বাগতা প্রমুখ। 

   

গানে ইরান সরকারের সমালোচনা, জনপ্রিয় র‍্যাপারের মৃত্যুদণ্ড



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ইরানের জনপ্রিয় র‍্যাপার তোমাজ সালেহি

ইরানের জনপ্রিয় র‍্যাপার তোমাজ সালেহি

  • Font increase
  • Font Decrease

ইরানের সরকারের সমালোচনা করে গান করায় জনপ্রিয় র‍্যাপার তোমাজ সালেহির মৃত্যুদণ্ড দিয়েছেন ইরানের আদালত। ইতিমধ্যে তোমাজ সালেহির ফাঁসির আদেশ জারি করা হয়েছে বলে এক্সে জানিয়েছেন এই র‍্যাপারের আইনজীবী আমির রেসিয়ান। তবে রাষ্ট্রপক্ষের কেউ এই মৃত্যুদণ্ড নিয়ে মুখ খোলেননি।

দুই বছর আগে ২২ বছর বয়সী ইরানি কুর্দি তরুণী মাসা আমিনিকে পুলিশ গ্রেপ্তার করে। পরে তিনি পুলিশের হেফাজতে মারা যান। কিন্তু এ ঘটনায় কেন পুলিশের হেফাজতে মৃত্যু হবে, সেটা নিয়ে সোচ্চার হয় দেশটির অনেক মানুষ। দেশজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। হাজার হাজার মানুষ রাজপথে নামেন।

 

কুর্দি তরুণী মাসা আমিনির মৃত্যুর পরে বিক্ষোভ চারদিকে ছড়িয়ে পড়ে

ইরানজুড়ে যখন আন্দোলন হচ্ছিল, তখন ৩৩ বছর বয়সী তোমাজ সালেহি দেশের দুর্নীতি, শাসনব্যবস্থা, সরকারের নানা রকম সমালোচনা করে গান করেন। এমন ঘটনায় তিনি একাধিকবার গ্রেপ্তারও হন। বিভিন্ন সময় তাঁকে হুমকিও দেওয়া হয়। কিন্তু গান দিয়ে সরকারের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়া থেকে থামেননি তিনি। তাঁর গান ছিল ইরানে পরিবর্তন চাওয়া মানুষের মুখে।

এই ঘটনায় সমালোচনা করেছে ‘দ্য রেকর্ডিং একাডেমি’। তারা গত শুক্রবার সন্ধ্যায় এক বিবৃতিতে জানিয়েছে, ‘কোনো শিল্পী যখন শৈল্পিক কোনো কিছু নিজেদের মতো করে প্রকাশ করেন, তখন সেটা জীবনের জন্য ভয় বা হুমকির কারণ হতে পারে না। সব সময়ই সংগীত ভাব প্রকাশের শক্তিশালী মাধ্যম। এই শিল্পীদের সুরক্ষায় আমরা আগেও কাজ করেছি। এখন আমরা তাঁদের পাশে আছি।’

ইরানের জনপ্রিয় র‍্যাপার তোমাজ সালেহি

যুক্তরাষ্ট্রের র‍্যাপার মিক মিলার সালেহিকে গ্রেপ্তার করা ও তার শাস্তির ঘটনায় সমালোচনা জানিয়ে এক্স এ লিখেছেন, ‘আমরা সালেহি মুক্তি চাই। কুর্দি ও ইরানিয়ান র‍্যাপার সামন ইয়াসিনের পাঁচ বছরের কারাদণ্ড বাতিল চাই। তাঁদের দ্রুত মুক্তি চাই।’

ইরানের পুলিশ ২০২২ সালে সালেহিকে গ্রেপ্তার করে। প্রাথমিকভাবে তাকে ছয় বছর তিন মাসের জেল দেওয়া হয়। পরে ইরানের সুপ্রিম কোর্ট থেকে তিনি জামিনে বের হন। পরবর্তী সময়ে কিছুদিন পরেই তিনি আবার গ্রেপ্তার হন। এই র‍্যাপারের মুক্তির জন্য নাজানীন বনিয়াদি, আরিয়ান মোয়েদ, মাজ জোবরানিসহ বেশ কিছু অভিনয়শিল্পী মতামত প্রকাশ করেছেন।

ইরানের জনপ্রিয় র‍্যাপার তোমাজ সালেহি

জোবরানি একটি ভিডিওতে জানান, যখন শান্তিপূর্ণ মানবাধিকার নিয়ে কথা হচ্ছিল, সাধারণ মানুষ পথে নেমেছিলেন, তখন তাঁদের হয়ে তোমাজ নিজের মতো করে গান করেছিলেন। এটাই তাঁর একমাত্র অপরাধ। তিনি ভিডিওতে বলেন, ‘একজন কমেডিয়ান হয়ে আমি কল্পনাই করতে পারি না, একজন শিল্পীকে তাঁর গানের জন্য কারাদণ্ড দেওয়া হয়েছে।’

ইরানের জনপ্রিয় র‍্যাপার তোমাজ সালেহি

তথ্যসূত্র : বিবিসি ও ভ্যারাইটি।

 

;

টয়া লিখেছেন, ‘বেস্ট বার্থডে পার্টি এভার’, দেখে নিন দারুণ ছবিগুলো



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
স্বামী শাওনের সঙ্গে রোমান্টিক মুহূর্তে টয়া /  ছবি : ফেসবুক

স্বামী শাওনের সঙ্গে রোমান্টিক মুহূর্তে টয়া / ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

মুমতাহিনা চৌধুরী টয়া একাধারে জনপ্রিয় একজন মডেল, নৃত্যশিল্পী এবং অভিনেত্রী। তার অভিনীত অনেক টেলিভিশন নাটক এবং ধারাবাহিক নাটক দর্শক উপভোগ করেছে। 

জন্মদিনের পার্টিতে টয়ার আনন্দ /  ছবি : ফেসবুক

মেধা, গ্ল্যামার আর স্মার্টনেস টয়াকে করেছে অনন্য। বর্তমানে কাজ বাছাইয়ে দারুণ সচেতন এই অভিনেত্রী। তাই খুব কম কাজে তাকে পাওয়া যাচ্ছে। তবে যে কাজটিই করেন না কেন তা যেন ভালো মানের হয়, সেদিকে তিনি খেয়াল রাখছেন।

টয়া লিখেছেন, ‘বেস্ট বার্থডে পার্টি এভার’ /  ছবি : ফেসবুক

গত ২৪ এপ্রিল ছিল এই তারকার জন্মদিন। সেই জন্মদিনের দারুণ সব ছবি আজ সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেছেন অভিনেত্রী। ছবিগুলোর ক্যাপশনে তিনি লিখেছেন, ‘বেস্ট বার্থডে পার্টি এভার’। অর্থাৎ এ যাবৎকালে এটাই ছিল তার জন্মদিনের সেরা পার্টি। 

জন্মদিনের পার্টিতে টয়া পরেছিলেন টুকটুকে লাল শর্ট গাউন /  ছবি : ফেসবুক

জন্মদিনের পার্টির জন্য টয়া পরেছিলেন টুকটুকে লাল রঙের একটি ভিন্ন কাটিংয়ের শর্ট গাউন।

স্বামী শাওনের সঙ্গে রোমান্টিক মুহূর্তে টয়া /  ছবি : ফেসবুক

টয়ার জন্মদিনের পার্টির ছবিতে অবধারিতভাবে তার স্বামী অভিনেতা সৈয়দ জামান শাওন তো থাকবেনই। জীবনের বিশেষ এই দিনে এই লাভ বার্ড ক্যামেরায় ধরা দিয়েছেন দারুণ সব রোমান্টিক মুহূর্তে।

সাফা কবিরের সঙ্গে টয়ার বন্ধুত্ব / ছবি : ফেসবুক

শুধু স্বামীই নয়, টয়ার জন্মদিনের পার্টিতে এসেছিলেন তার বেশ ক’জন বন্ধু। জনপ্রিয় অভিনেত্রী সাফা কবিরের সঙ্গে টয়ার বন্ধুত্বের কথা নতুন করে বলার কিছুই নেই। সাফা এসেছিলেন সাদা পোশাক পরে। দুই অভিনেত্রীর খুনসুটি বরাবরের মতো লেগেই ছিল।

তামিম মৃধা ও টয়া / ছবি : ফেসবুক

শোবিজের মধ্যে টয়ার আরেক ভালো বন্ধু অভিনেতা তামিম মৃধা। তিনিও এসেছিলেন বন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে। তবে টয়ার বন্ধুদের মধ্যে সিয়াম আহমেদ, জোভান আর তেসিফ মাহবুবকে মিস করেছে ভক্তরা।

পরিবারের বাচ্চাদের নিয়ে কেক কাটেন টয়া / ছবি : ফেসবুক

২০১০ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টারে প্রতিযোগীতার মাধ্যমে শোবিজে পা রাখেন টয়া। ১৯৯১ সালের ২৪ এপ্রিল রাঙ্গামাটিতে একটি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেছিলেন। তার পারিবারিক নাম মুমতাহিনা চৌধুরী টয়া, তবে তিনি টয়া নামেই বহুল পরিচিত। তার বাবা পেশায় একজন ব্যবসায়ী এবং মা একজন স্কুল শিক্ষিকা। দু'বোনের মাঝে টয়া ছোট।

স্বামী শাওনের সঙ্গে টয়া / ছবি : ফেসবুক

২০১৯ সালের শেষের দিকে ভারতে একটি অভিনয় প্রশিক্ষণ কর্মশালাতে অংশগ্রহণের সময় অভিনেতা শাওনের সাথে প্রেমের সম্পর্ক তৈরি হয়েছিল টয়ার। ২০২০ সালের ২৯ ফেব্রুয়ারি শাওনের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তারা।

স্বামী শাওন ও বন্ধুদের সঙ্গে টয়া / ছবি : ফেসবুক

রুমানা রশিদ ঈশিতা পরিচালিত ‘অদেখা মেঘের কাব্য’ নাটকের মাধ্যমে তার অভিনয়ের জীবন শুরু হয়েছিল। পরবর্তীতে তিনি অনেক টেলিভিশন অনুষ্ঠান, নাটক, টেলিফিল্ম এবং বিজ্ঞাপনে কাজ করেছেন। এছাড়াও তিনি অনেক ভিডিও গানেও কাজ করেছেন। 

স্বামী শাওনের সঙ্গে টয়া / ছবি : ফেসবুক

২০১৮ সালে ইফতেখার রাহশান নূর পরিচালিত ‘বেঙ্গলি বিউটি’ চলচ্চিত্রের মাধ্যমে তার বড়পর্দায় অভিষেক হয়। বর্তমানে তিনি বিভিন্ন ব্র্যান্ডের প্রচারণামূলক কাজ, টিভি নাটক এবং ওটিটিতে কাজ করছেন। 

;

মডেল পিয়ার আইনজীবী লুক ভাইরাল, যা বললেন তারকা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
পিয়া জান্নাতুল /  ছবি : ফেসবুক

পিয়া জান্নাতুল / ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

মডেল, অভিনেত্রী ও আইনজীবী-অনেক পরিচয়েই চেনানো যায় পিয়া জান্নাতুলকে। স্পষ্ট বক্তা হিসেবেও তার পরিচিতি আছে। সম্প্রতি আইনজীবীর পোশাকে পিয়ার একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

বিভিন্ন গানের সঙ্গে পিয়ার ওই ভিডিও বসিয়ে দিয়ে তা সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা হচ্ছে। ভিডিওতে তার মুচকি হাসিতে ঘায়েল নেটিজেনরা।

আইনজীবীর পোশাকে পিয়া জান্নাতুল /  ছবি : ফেসবুক

এ নিয়েই তোলপাড় চলছে নেট দুনিয়ায়। হাসির কারণে রাতারাতি ট্রেন্ডিংয়ে উঠে গেছেন পিয়া জান্নাতুল। ভিডিও ক্লিপটি নিয়ে বানানো হচ্ছে রিলস, মিম আর ভিডিও।

যাকে নিয়ে এত হইচই, তার চোখেও পড়েছে বিষয়টি। গণমাধ্যমে দেওয়া এক প্রতিক্রিয়ায় অভিনেত্রী বলেন, ‘আমি স্রোতে গা ভাসিয়ে দিচ্ছি না। কারণ, আমি বুঝি, যারা দুই সেকেন্ডে ওপরে ওঠাতে পারে, তারা পরে এক সেকেন্ডেই নামিয়ে ফেলতে পারে।’

পিয়া জান্নাতুল /  ছবি : ফেসবুক

ভিডিওটি দেখে অনেক তরুণ যেন পিয়ার প্রেমে বুঁদ হয়েছেন। এ প্রসঙ্গে পিয়া বলেন, ‘আমি বুঝতে পেরেছি, যারা কনটেন্ট বা রিলস তৈরি করছেন, বেশির ভাগই তরুণ-যুবক। আসলে এগুলো ট্রেন্ডের মাধ্যমে যাচ্ছে, যখন যে ট্রেন্ড আসে, সেটাকেই অনুসরণ করে। এটাতে অসুবিধার কিছু নেই।’

স্বামী ও সন্তানের সঙ্গে পিয়া জান্নাতুল /  ছবি : ফেসবুক

২০০৭ সালে মিস বাংলাদেশ খেতাব জেতেন পিয়া। ২০১২ সালে ‘চোরাবালি’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্র জগতে পদার্পণ করেন তিনি।

;

শ্রুতির চার বছরের ‘লিভ ইন’ সম্পর্কে ভাঙন



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
শান্তনুর সঙ্গে ভেঙে গেছে শ্রুতির প্রেম

শান্তনুর সঙ্গে ভেঙে গেছে শ্রুতির প্রেম

  • Font increase
  • Font Decrease

দক্ষিণী সিনেমার প্রখ্যাত অভিনেতা কমল হাসনের মেয়ে শ্রুতি হাসানের জনপ্রিয়তাও কোন অংশে কম নয়। তিনি একাধারে মেধাবী অভিনেত্রী ও গায়িকা। ফলে পেশাগত জীবনের পাশাপাশি শ্রুতি হাসানের ব্যক্তিগত জীবন নিয়েও অনুরাগীদের কৌতূহল রয়েছে।

গত ৪ বছর ধরে শান্তনু হাজারিকার সঙ্গে ‘লিভ টুগেদার’ করছিলেন শ্রুতি। মাঝেমধ্যেই সোশ্যালে তাদের একসঙ্গে তোলা ছবিও দিতেন অভিনেত্রী। সম্প্রতি তাদের বিয়ের গুঞ্জনও উঠেছিল। কিন্তু তার আগেই হঠাৎ ভেঙে গেল সেই সম্পর্ক। সোশ্যাল মিডিয়ায় শান্তনুর সঙ্গে সব ছবি ও পোস্ট মুছে ফেলেছেন শ্রুতি। শোনা যাচ্ছে, মাস দুয়েক আগেই ভেঙে যায় তাদের প্রেম। আগে সারাক্ষণ শান্তনুর প্রশংসায় পঞ্চমুখ ছিলেন শ্রুতি।

শান্তনুর সঙ্গে ভেঙে গেছে শ্রুতির প্রেম

শান্তনু একজন ডুডল আর্স্টিস্ট এবং ইলাস্ট্রেটর! শ্রুতির সঙ্গে বিয়ে প্রসঙ্গে শান্তনু বলেছিলেন, ‘আমি বিয়েতে বিশ্বাস করি না। আমার শিল্পীসত্তাকে কেউ কোনো গণ্ডির মধ্যে বেঁধে রাখুক, তা আমি চাই না। আর যে কোনও সম্পর্কই সময়ের সঙ্গে বিবর্তিত হতে থাকে। আমি আর শ্রুতি নিজেদের সম্পর্কে ভালো আছি। বিয়ে নিয়ে এখনই কিছু ভাবছি না।’

একই রকম মত ছিল শ্রুতিরও। তবে শোনা যাচ্ছে, হঠাৎ দু’জনের বোঝাপড়ার সমস্যা দেখা দিয়েছে। সেই কারণে আলাদা হয়ে গেলেন তারা। যদিও প্রেম ভাঙার প্রসঙ্গে কোনও মন্তব্য করেননি শ্রুতি। এই সময়টা বোন অক্ষরার সঙ্গেই কাটাচ্ছেন তিনি। অন্তত অভিনেত্রীর সোশ্যালে চোখ রাখলে তেমন ইঙ্গিতই মিলছে।

শান্তনুর সঙ্গে ভেঙে গেছে শ্রুতির প্রেম

 

;