৭৪তম কানে নির্বাচিত ৬৪ ছবির তালিকা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ন্যানি মরেত্তির ‘থ্রি ফ্লোরস’ ছবির দৃশ্য

ন্যানি মরেত্তির ‘থ্রি ফ্লোরস’ ছবির দৃশ্য

  • Font increase
  • Font Decrease

বিশ্ব চলচ্চিত্রের মর্যাদাসম্পন্ন আয়োজন কান উৎসব। কান শহরের পালে দে ফেস্টিভাল ভবনে আগামী ৬ জুলাই শুরু হবে এর ৭৪তম আসর।

ফ্রান্সের রাজধানী প্যারিসে গতকাল ঘোষণা করা হয়েছে এবারের অফিসিয়াল সিলেকশনের ৬৪টি ছবি। এর মধ্যে প্রতিযোগিতা বিভাগে ২৪টি, আঁ সার্তে রিগারে ১৮টি, প্রতিযোগিতা বিভাগের বাইরে ৬টি, মিডনাইট স্ক্রিনিংসে ১টি, কান প্রিমিয়ারে ১০টি এবং স্পেশাল স্ক্রিনিংস বিভাগে ৫টি ছবি রয়েছে। বাংলাদেশসহ বিভিন্ন দেশের ছবি জায়গা পেয়েছে এবার।

প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত ২৪টি ছবির মধ্য থেকে একটিকে দেওয়া হবে কানের সর্বোচ্চ পুরস্কার স্বর্ণ পাম। আগামী ১৭ জুলাই সমাপনী আয়োজনে স্বর্ণ পাম বিজয়ী ছবির নাম ঘোষণা করবেন এবারের প্রতিযোগিতা বিভাগের বিচারকদের প্রধান আমেরিকান নির্মাতা স্পাইক লি।

সংবাদ সম্মেলনে কান উৎসবের আয়োজকরা
সংবাদ সম্মেলনে কান উৎসবের আয়োজকরা

প্রতিযোগিতা বিভাগ
অ্যানেট (লিও ক্যারাক্স, ফ্রান্স; উদ্বোধনী ছবি)
দ্য স্টোরি অব মাই ওয়াইফ (ইলদিকো এনিয়েদি, হাঙ্গেরি)
বেনেডেট্টা (পল ভারহোভেন, নেদারল্যান্ডস)
বার্গম্যান আইল্যান্ড (মিয়া হারসেন-লাভ, ফ্রান্স)
ড্রাইভ মাই কার (রিয়ুসুকে হামাগুচি, জাপান)
ফ্ল্যাগ ডে (শন পেন, যুক্তরাষ্ট্র)
আহাদ’স নি (নাদাভ লাপিড, ইসরায়েল)
ক্যাসাব্ল্যাঙ্কা বিটস (নাবিল আয়ুশ, মরক্কো)
কম্পার্টমেন্ট নম্বর সিক্স (ইওহো কুয়োসমান, ফিনল্যান্ড)
দ্য ওর্স্ট পারসন ইন দ্য ওয়ার্ল্ড (ইওয়াকিম ট্রিয়ার, নরওয়ে)
লা ফ্র্যাকচার (ক্যাথেরিন করসিনি, ফ্রান্স)
দ্য রেস্টলেস (জোয়াকিম লাফোস, বেলজিয়াম)
প্যারিস থার্টিন্থ ডিস্ট্রিক্ট (জ্যাক অদিয়ার, ফ্রান্স)
লিঙ্গুই (মাহামাত সালাহ হারুন, চাদ)
মেমোরিয়া (অ্যাপিচ্যাটপঙ বীরাসেতাকুল, থাইল্যান্ড)
নিট্রাম (জাস্টিন কারজেল, অস্ট্রেলিয়া)
ফ্রান্স (ব্রুনো দুমো, ফ্রান্স)
পেত্রোভ’স ফ্লু (কিরিল সেরেব্রেনিকোভ, রাশিয়া)
রেড রকেট (শন বেকার, যুক্তরাষ্ট্র)
দ্য ফ্রেঞ্চ ডিসপাচ (ওয়েস অ্যান্ডারসন, যুক্তরাষ্ট্র)
টাইটেনিয়াম (জুলিয়া দুকুরনো, ফ্রান্স)
থ্রি ফ্লোরস (ন্যানি মরেত্তি, ইতালি)
এভরিথিং ওয়েন্ট ওয়েল (ফ্রাঁসোয়া ওজো, ফ্রান্স)
অ্যা হিরোস (আসগর ফারহাদি, ইরান)

বাংলাদেশের ‘রেহানা মরিয়ম নূর’
বাংলাদেশের ‘রেহানা মরিয়ম নূর‘

আঁ সার্তে রিগার
রেহানা মরিয়ম নূর (আবদুল্লাহ মোহাম্মদ সাদ, বাংলাদেশ)
মানিবয়েস (সি.বি ই, প্রথম ছবি; অস্ট্রিয়া)
ব্লু বায়ো (জাস্টিন চন, যুক্তরাষ্ট্র)
ফ্রেডা (জেসিকা জেনেয়ুস, প্রথম ছবি; হাইতি)
দেলো-হাউস অ্যারেস্ট (আলেক্সেই জার্মান জুনিয়র, রাশিয়া)
গুড মাদার (আফসিয়া আর্জি, ফ্রান্স)
ফায়ার নাইট (তাতিয়ানা হয়েসো, মেক্সিকো)
ল্যাম্ব (ভালদিমার ইওহানসন, প্রথম ছবি; আইসল্যান্ড)
কমিটমেন্ট হাসান (হাসান সেমি কাপলানোলু, তুরস্ক)
আফটার ইয়েং (কোগোনাডা, যুক্তরাষ্ট্র)
লেট দেয়ার বি মর্নিং (এরান কোলিরিন, ইসরায়েল)
আনক্লেনসিং দ্য ফিস্টস (কিরা কোভালেনকা, রাশিয়া)
উইমেন ডু ক্রাই (মিনা মিলেভা ও ভ্যাসেল কাজাকোভা, বুলগেরিয়া)
গ্রেট ফ্রিডম (সেবাস্টিয়ান মায়েস, অস্ট্রিয়া)
লা সিভিল (তেওদোরা আনা মিহাই, প্রথম ছবি; রোমানিয়া/বেলজিয়াম)
গাই ওয়ার (না জিয়াজো, প্রথম ছবি; চীন)
দ্য ইনোসেন্টস (এসকিল ফুক্ট, নরওয়ে)
অ্যা ওয়ার্ল্ড (লরা বন্দেল, প্রথম ছবি; বেলজিয়াম)

আউট অব কম্পিটিশন
ইন হিজ লাইফটাইম (ইমানুয়েল ব্যারকো, ফ্রান্স)
ইমার্জেন্সি ডিক্লারেশন (হান জে-রিম, কোরিয়া)
দ্য ভেলভেট আন্ডারগ্রাউন্ড (টড হেইন্স, যুক্তরাষ্ট্র)
নর্থ বিন (সেদ্রিক হিমেনেজ, ফ্রান্স)
অ্যালিন, দ্য ভয়েস অব লাভ (ভ্যালেরি লুমেরসিয়ার, ফ্রান্স)
স্টিলওয়াটার (টম ম্যাককার্থি, যুক্তরাষ্ট্র)

দৃশ্য: ব্লাডি অরেঞ্জেস

মিডনাইট স্ক্রিনিংস
ব্লাডি অরেঞ্জেস (জ্যঁ-ক্রিস্তফ-মেরিস, ফ্রান্স)

কান প্রিমিয়ার
হোল্ড মি টাইট (ম্যাথু আমালরিক, ফ্রান্স)
কাউ (আন্ড্রোয়া আর্নল্ড, যুক্তরাজ্য)
লাভ সংস ফর টাফ গাইস (স্যামুয়েল বেনশেত্রিত, ফ্রান্স)
ডিসিপশন (আরনো দেপ্লেশাঁ, ফ্রান্স)
জেন বাই শার্লোট (শার্লোট গান্সবুর্গ, প্রথম ছবি; ফ্রান্স)
ইন ফ্রন্ট অব ইউর ফেস (হঙ সাঙ সু, কোরিয়া)
মাদারিং সানডে (ইভা উসো, ফ্রান্স)
ইভোল্যুশন (কর্নেল মুনদ্রুচকো, হাঙ্গেরি)
ভ্যাল (টিঙ পু এবং লিও স্কট, যুক্তরাষ্ট্র)
জেএফকে রিভিজিটেড: থ্রু দ্য লুকিং গ্লাস (অলিভার স্টোন, যুক্তরাষ্ট্র)

স্পেশাল স্ক্রিনিং
ম্যারিনার অব দ্য মাউন্টেনস (করিম আইনোস, ব্রাজিল)
ব্ল্যাক নোটবুকস (শোমি আলকাবেৎজ, ইসরায়েল)
বাবি ইয়ার. কনটেক্সট (সের্গেই লজনিৎসা, ইউক্রেন)
এইচসিক্স (ইয়ে ইয়ে, প্রথম ছবি; ফ্রান্স)
দ্য ইয়ার অব দ্য এভারলাস্টিং স্টর্ম (জাফর পানাহি-ইরান, অ্যান্থনি চেন-সিঙ্গাপুর, মালিক ভিথাল-যুক্তরাষ্ট্র, লরা পয়েট্রাস-যুক্তরাষ্ট্র, ডমিঙ্গা সোটোমাইয়র-চিলি, ডেভিড লাওয়ারি-যুক্তরাষ্ট্র, অ্যাপিচ্যাটপঙ বীরাসেতাকুল-থাইল্যান্ড)

   

বিগবি-প্রভাস-দীপিকার ‘প্রজেক্ট কল্কি’র নতুন তারিখ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘কল্কি ২৮৯৮-এডি’ ছবির লুকে দীপিকা পাড়ুকোন, প্রভাস ও অমিতাভ বচ্চন

‘কল্কি ২৮৯৮-এডি’ ছবির লুকে দীপিকা পাড়ুকোন, প্রভাস ও অমিতাভ বচ্চন

  • Font increase
  • Font Decrease

প্রথমবারের মতো পর্দায় জুটি বেঁধে আসছেন প্যান ইন্ডিয়ান তারকা প্রভাস এবং বলিউডের সুপারস্টার দীপিকা পাডুকোন। সঙ্গে আবার মেগাস্টার অমিতাভ বচ্চন। তাদের আসন্ন সিনেমার নাম ‘কল্কি ২৮৯৮-এডি’।

হিন্দু পৌরাণিক দেবতা বিষ্ণুর দশম অবতার কল্কির পৃথিবীতে অবতারনের গল্পের ভিত্তিতে কাল্পনিক গল্পের ভিত্তিতে এগিয়ে চলে এই সিনেমা। নাগ অশ্বিন পরিচালিত সিনেমাটি দেখার জন্য ভারতীয় দর্শক অধীর আগ্রহে অপেক্ষা করছে। বৈজ্ঞানিক কল্পকাহিনিভিত্তিক সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ছিল এ বছরের ৯ মে। তবে সেই তারিখ পরিবর্তন করা হয়েছে।

আজ (২৭ এপ্রিল) এর নতুন তারিখ জানানো হয়েছে সিনেমাটির অফিসিয়াল এক্স (টুইটার) একাউন্ট থেকে। একটা পোস্টার প্রকাশ করা হয় যেখানে প্রভাস, দীপিকা এবং অমিতাভ বচ্চনকে দেখা যায় পাশাপাশি। পোস্টারের উপরে সিনেমা মুক্তির তারিখ ২৭ জুন ২০২৪।

এই পোস্টারের মাধ্যমেই ছবিটি মুক্তির নতুন তারিখ ঘোষণা করা হয়েছে

সপ্তাহখানেক আগেই সিনেমা সংশ্লিষ্টরা একটি টিজার প্রকাশ করে, যার কেন্দ্রবিন্দু ছিল অমিতাভ বচ্চনের অশ্বত্থামা চরিত্র। সেখানে দেখা যায়, একটি গুহায় অবশিষ্ট শিব মন্দিরে উপস্থিত রয়েছেন মুখ ঢাকা এক বৃদ্ধ। শিবলিঙ্গের উপরে পড়তে থাকা পানির ফোটা বন্ধ হয়ে গেলে বোঝা যায় গঙ্গা, যমুনা সরস্বতী সহ সকল নদী শুকিয়ে গেছে। এক কিশোর বৃদ্ধের পরিচয় জানতে চাইলে জানা যায়, তিনি আর কেউ নন সপ্ত চিরঞ্জীবীর একজন দ্রোণপুত্র অশ্বত্থামা।

অমিতাভের চরিত্রের মাধ্যমেই জানা যায় আদিকাল থেকে নতুন অবতারের জন্য অপেক্ষা করছিলেন। অবশেষে তিনি আসায় এখন অশ্বত্থামার আত্মপ্রকাশের সময় এসেছে। মহাভারতের গল্পের সঙ্গে সিনেমার গল্পের বেশ গভীর যোগাযোগ বজায় রাখা হবে। ভবিষ্যত পৃথিবীর দুরবস্থা কল্পনা করে সিনেমার গল্প লেখা হয়েছে। সিনেমায় আরও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন কমল হাসান।

তথ্যসূত্র : হিন্দুস্তান টাইমস

;

শুদ্ধ সুর ও বাণীতে নজরুলসঙ্গীত চর্চার প্রসারে কর্মশালা



ডেস্ক রিপোর্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

শুদ্ধ সুর ও বাণীতে নজরুলসঙ্গীত চর্চার প্রসারে গাজীপুরে দু’দিনব্যাপী কর্মশালা সম্পন্ন হয়েছে। গত শুক্রবার জেলা শিল্পকলা একাডেমি, গাজীপুর ও জেলা প্রশাসক কার্যালয়ের নাটমন্দিরে শুরু হয় এ কর্মশালা। কর্মশালায় সঙ্গীত শিল্পী, প্রশিক্ষণার্থী ও সাংস্কৃতিক কর্মীরা অংশগ্রহণ করেন। শনিবার শেষ হয় দু’দিনব্যাপী এই কর্মশালা।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় বাংলাদেশ নজরুল সঙ্গীত সংস্থা ২০-৩০ এপ্রিল পর্যন্ত দেশের ১০টি জেলায় এ কর্মশালা পরিচালনা করছে। গাজীপুর জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় আয়োজিত এ কর্মশালার বিষয়ে জেলা কালচারাল অফিসার শারমীন জাহান জানান, নজরুলের সাহিত্যকর্ম ও তাঁর অসাম্প্রদায়িক চেতনা সবার মাঝে ছড়িয়ে দেয়ার প্রয়াসে কবির কালজয়ী গান শুদ্ধ সুর ও বাণীতে প্রচার-প্রসারের লক্ষ্যে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে। নজরুল সঙ্গীত শিল্পী আফরোজা খান মিতা ও নাসিমা শাহীন ফ্যান্সী দু’দিনের কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন। 

শনিবার সন্ধ্যায় কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার গাজীপুর এর উপপরিচালক (উপসচিব) মোঃ ওয়াহিদ হোসেন। প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের মাঝে তিনি সনদপত্র বিতরণ করেন।

;

‘কাজলরেখা’র সব আলো কেড়ে নিলেন মিথিলা



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
কঙ্কন দাসি চরিত্রে অনবদ্য মিথিলা /  ছবি : রোহিত শায়ন

কঙ্কন দাসি চরিত্রে অনবদ্য মিথিলা / ছবি : রোহিত শায়ন

  • Font increase
  • Font Decrease

একটি ছবির প্রথমার্ধ শেষে একটি চরিত্র এলো। আর সেই চরিত্রই হয়ে উঠল দর্শকের হাসি, আনন্দ, বেদনা আর বিরক্তির কারণ!

বলছি, গুণী নির্মাতা গীয়াসউদ্দিন সেলিমের নতুন সিনেমা ‘কাজলরেখা’র কথা। আর যে চরিত্রটির বয়ান করা হচ্ছে, সেটি কঙ্কন দাসি। অভিনয়শিল্পীর নাম রাফিয়াত রশিদ মিথিলা।

কঙ্কন দাসি চরিত্রে অনবদ্য মিথিলা

ঈদে মুক্তিপ্রাপ্ত ছবিটি ব্যবসায়িকভাবে কতোটা সফল সেটি সময় বলে দেবে। তবে যারা ছবিটি দেখেছেন তারা অন্তত হতাশ হয়ে ফেরেননি।

গীয়াসউদ্দিন সেলিম ছবিটি দীর্ঘ বছর ধরে মনের আঙিনায় যত্ন করে পুষেছেন। অবশেষে তা এখন দর্শকের আঙিনায়। তিনি বাংলাদেশের মতো ছোট্ট সিনেমা বাজারের ছোট্ট বাজেটে কয়েকশ’ বছরের পুরনো গল্পকে দেখানোর চেষ্টা করেছেন। তার গভীর গবেষনা ছিল বলেই হয়তো ছবিটি অবাস্তব কিংবা হাসির খোরাক হয়ে ওঠেনি।

কঙ্কন দাসি চরিত্রে অনবদ্য মিথিলা

বাংলাদেশের রূপ অত্যন্ত মায়াময় করে উপস্থাপন করেছেন তিনি। লোকেশন, ক্যামেরার কাজ এবং মিউজিক তিনটিই ‘কাজলরেখা’র প্রাণ। ইমন চৌধুরী যে কাজটি নিয়ে অনেক রাতের ঘুম হারাম করেছেন তা তার কাজ পর্দাতেই ফুটে উঠেছে।

গুণী সব শিল্পীরা অভিনয় করেছেন, যার যার চরিত্রে যথার্থ। তবে আরও এনগেজিং হতে পারতো। সেখানেই সাফল্য মিথিলার। দুই দশকের অভিনয় ক্যারিয়ারে মিথিলা যেন সদ্য তুমুল আলোকচ্ছটা নিয়ে জ¦লে উঠছেন। সম্প্রতি ওয়েব সিরিজ ‘মাইশেলফ অ্যালেন স্বপন’-এ মিথিলার অভিনয়ের কথা দর্শক ভুলবে না অনেকদিন। কলকাতায় ওয়েব সিরিজ ‘মন্টু পাইলট’ কিংবা সেখানের সিনেপর্দায় ‘ও অভাগী’তেও সেই ধারা অব্যাহত।

কঙ্কন দাসি চরিত্রে অনবদ্য মিথিলা

তবে ‘কাজলরেখা’র কঙ্কন দাসি চরিত্রে মিথিলাকে দেখে দর্শক হয়ত বলেই বসবেন, তিনি ছাড়া এই চরিত্র এমনভাবে আর কে ফুটিয়ে তুলতেন?

ছবিটির শেষার্থে এন্ট্রি নিয়ে পুরো আলোটাই নিজের করে নিলেন দুই বাংলার এই জনপ্রিয় তারকা। কিংবদন্তি অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা ‘কাজলরেখা’ নিয়ে লিখতে গিয়ে লিখেছেন, “মিথিলা এক দুর্দান্ত অভিনয়শিল্পীতে পরিণত হয়েছে। শি স্টিলস দ্য শো। এক্সপ্রেসন, বডি ল্যাংগুয়েজ, ডায়ালগ ডেলিভারি, সুপার্ভ!’

কঙ্কন দাসি চরিত্রে অনবদ্য মিথিলা

সুবর্ণার মতো অনেকেই এই চরিত্রটি নিয়ে আলাদা করে কথা বলছেন। যেরকম ওয়েব প্ল্যাটফর্ম চরকির উচ্চ পদস্থ কর্মকর্তা অনিন্দ্য ব্যানার্জী সিনেমাটি দেখেছে বলছেন, ‘সবাই খুব ভালো করেছেন কিন্তু সব্বাইকে ছাপিয়ে গেছে মিথিলা।’

‘কংকণ দিয়ে কিনসি, তাই নাম কঙ্কণ দাসী’ মিথিলার প্রথম এই সংলাপেই দর্শকরা নড়েচড়ে বসেছিলেন। চোখে-মুখে কিঞ্চিত বিরক্তি, ভয়, আর একরাশ লোভ! সবকিছুরই একসঙ্গে দেখা মিলে কঙ্কণ দাসী চরিত্রের ভিতর।

কঙ্কন দাসি চরিত্রে অনবদ্য মিথিলা

মৈমনসিংহ গীতিকা অবলম্বনে গিয়াস উদ্দিন সেলিম নির্মাণ করেছেন ‘কাজলরেখা’। যে ছবির অন্যতম চরিত্র কঙ্কন দাসী হিসেবে অভিনয় করেছেন মিথিলা। সিনেমায় এটি একমাত্র নেতিবাচক চরিত্র। যে চরিত্রে দুর্দান্ত অভিনয় দেখিয়ে দর্শকের মন কেড়েছেন তিনি। অভিনয়শিল্পী হিসেবে ছড়িয়েছেন দ্যুতি।

নেতিবাচক চরিত্রে অভিনয় করে দর্শকের মন পাওয়া বেশ চ্যালেঞ্জিং। মিথিলা সেই চ্যালেঞ্জটি যেন উতরে গেছেন দুর্দান্তভাবে। যে কাজলরেখা হাতের কঙ্কন দিয়ে কিনে রাখে দাসীকে, সে ই সুযোগ বুঝে কাজলরেখাকে হটিয়ে নিজেই হয়ে ওঠে রাজকুমারের রানী! তার শেষ পরিণতি কী হয় এবং সেটা মিথিলা কী করুণভাবে পর্দায় ফুটিয়ে তুলেন; তা দর্শক সিনেমাটি দেখলে আঁচ পাবেন! তাইতো সিনেমার নায়ক নায়িকার পাশাপাশি দর্শক আলাদা করে উল্লেখ করছেন কঙ্কন দাসী রূপে মিথিলার নামটিও!

কঙ্কন দাসি চরিত্রে অনবদ্য মিথিলা

বড় আয়োজনে নির্মিত হয়েছে ‘কাজলরেখা’। এর সেট নির্মাণে কাজ করেছেন হাজং, মগ ও চাকমা নৃগোষ্ঠীর অর্ধশতাধিক মানুষ। ছবিতে ২০টির মতো গান রয়েছে। ছবিতে আরও অভিনয় করেছেন শরিফুল রাজ, সাদিয়া আয়মান, মন্দিরা চক্রবর্তী, গাউসুল আলম শাওন, খায়রুল বাসার, ইরেশ যাকের প্রমুখ।

কঙ্কন দাসি চরিত্রে অনবদ্য মিথিলা

 

;

রণবীর-সাই পল্লবীর রাম-সীতা লুক ফাঁস



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
সেট থেকে ফাঁস হওয়া রাম চরিত্রে রণবীর এবং সীতা চরিত্রে সাই পল্লবীর লুক

সেট থেকে ফাঁস হওয়া রাম চরিত্রে রণবীর এবং সীতা চরিত্রে সাই পল্লবীর লুক

  • Font increase
  • Font Decrease

মেধাবী নির্মাতা নীতেশ তিওয়ারির ‘রামায়ণ’ ছবিটি নিয়ে উচ্ছ্বসিত দর্শকমহল। ছবিতে রামের চরিত্রে থাকছেন রণবীর কাপুর এবং সীতার ভূমিকায় দক্ষিণী অভিনেত্রী সাই পল্লবী।

বড় বাজেটের এই ছবি নিয়ে যথেষ্ট সতর্ক পরিচালক। শুটিং সেট থেকে কোন চরিত্রের লুক যাতে ফাঁস না হয় সেদিকে কড়া নজর রাখছেন পরিচালক। অভিনেতা-অভিনেত্রী এবং নির্মাতা ছাড়া শুটিং ফ্লোরে কোন কলাকুশলীর ফোন ব্যবহার করার অনুমতি নেই।

তাও শেষ রক্ষা হলো না। আজ সকাল থেকেই অন্তর্জালে ঘুরছে ‘রামায়ণ’ ছবির নানা ছবি। সেট থেকে ফাঁস হয়ে গেছে রামের চরিত্রে রণবীর এবং সীতার চরিত্রে সাই পল্লবীর লুক। সামাজিক মাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়েছে সেই ছবি।

সেট থেকে ফাঁস হওয়া রাম চরিত্রে রণবীর এবং সীতা চরিত্রে সাই পল্লবীর লুক

তাতে দেখা যাচ্ছে, রণবীর কাপুরের লম্বা চুল, শরীরটা বেশ কিছুটা মেদে ভরা। সাই পল্লবীকে দেখা যাচ্ছে মেরুন শাড়ি, ডিজাইনার ব্লাউজ ও দোপাট্টায়। রণবীরও তার সঙ্গে ম্যাচিং কাতানের ধুতি ও দোপাট্টা পরেছেন। সেই সঙ্গে দুজনের সোনার কোমরবন্ধনী, গলার হার আর কানের দুলও কারো দৃষ্টি এড়ায়নি। 

ছবিগুলো দেখে মনে হচ্ছে, প্রাসাদের অন্দরে এটি ছিল নায়ক-নায়িকার রোমান্টিক দৃশ্যের শুটিং। পেছনে ছবির সেটের সোনালি চিত্রও দেখা যাচ্ছে খানিকটা।

ছবি সংশ্লিষ্টরা এতে বিরক্ত হলেও সাই-রণবীরের রসায়ন দেখে মুগ্ধ ভক্তরা।

সেট থেকে ফাঁস হওয়া রাম চরিত্রে রণবীর এবং সীতা চরিত্রে সাই পল্লবীর লুক
;