গোললাইন প্রযুক্তি না রাখা নিয়ে লা লিগা সভাপতির ‘অদ্ভুত’ যুক্তি

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-04-22 20:01:39

এল ক্লাসিকো মানেই উত্তেজনায় ঠাঁসা এক ফুটবল মহারণ। রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা দ্বৈরথের প্রতিটি মুহূর্ত, প্রতিটি সিদ্ধান্ত যায় আতশ কাঁচের নিচে। লা লিগায় চলতি মৌসুমে এই দুই দলের সবশেষ ম্যাচটাও ব্যতিক্রম ছিল না। গোললাইন প্রযুক্তি না থাকায় বার্সেলোনা একটা নিশ্চিত গোলবঞ্চিত হয়েছে বলে দাবি দলটির কোচ-খেলোয়াড়দের। তবে এই অভিযোগ মানতে নারাজ লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস।

শুরুতেই বলে রাখা ভালো, গত রাতে রিয়াল মাদ্রিদের কাছে ৩-২ গোলে হেরেছে বার্সেলোনা। এই হারে মাদ্রিদের চেয়ে ১১ পয়েন্ট পিছিয়ে গেছে বার্সেলোনা, শিরোপার দৌড় থেকে একপ্রকার ছিটকে গেছে তারা। ম্যাচ যখন ১-১ সমতায় ছিল, তখন বার্সেলোনার লামিন ইয়ামাল একবার বল জালে প্রায় পাঠিয়েই দিয়েছিলেন। রিয়াল গোলকিপার আন্দ্রি লুনিন কোনো মতে সে শট ঠেকান।

তবে বার্সেলোনার অভিযোগ, লুনিন শটটি ঠেকানোর আগেই বল গোললাইন অতিক্রম করেছিল। কিন্তু গোললাইন প্রযুক্তি না থাকায় তা নিশ্চিতভাবে বলা যায় না। ভিএআর বল গোললাইনের ভেতরে প্রবেশ করেছিল কিনা তার যথেষ্ট প্রমাণাদি না পাওয়ায় বার্সেলোনাকে গোল দেয়নি।

ম্যাচের পর বিষয়টি নিয়ে ক্ষোভ ঝেড়েছেন বার্সেলোনা কোচ জাভি ও দলটির গোলকিপার মার্ক-আন্দ্রে টার স্টেগেন। তবে তাদের সঙ্গে মোটেই একমত নন লা লিগা সভাপতি তেবাস। ম্যাচের পর এই বিষয়টিকে ইঙ্গিত করে একটি টুইট করেন তেবাস। সেখানে গোললাইন প্রযুক্তির খুঁত নিয়ে বেশকিছু সংবাদের ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, ‘নো কমেন্টস।’

তেবাসের টুইট দেখে তেলেবগুনে জ্বলে ওঠেন বার্সেলোনা সমর্থকরা। তারা লা লিগা সভাপতিকে কমেন্টবক্সে ধুয়ে দেন। উল্লেখ্য, ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে শুধু লা লিগাতেই এখনো গোললাইন প্রযুক্তি প্রয়োগ করা হয়নি।

স্প্যানিশ সংবাদমাধ্যম এল লারগুয়েরোর বরাত দিয়ে ব্রিটিশ দৈনিক ডেইলি মেইল জানিয়েছে, গোললাইন প্রযুক্তির জন্য ২.৬ মিলিয়ন পাউন্ড খরচ করতে মোটেই আগ্রহী নন লা লিগা সভাপতি তেবাস।

এ সম্পর্কিত আরও খবর