টানা দ্বিতীয়বার অস্ট্রেলিয়ান ওপেনের রানি সাবালেঙ্কা

টেনিস, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-01-27 19:20:54

২০২৩ সালে রড লেভার অ্যারেনাতেই প্রথমবার গ্র্যান্ডস্লাম জয়ের স্বাদ পেয়েছিলেন আরিনা সাবালেঙ্কা। স্মৃতিময় সে কোর্টে ফিরে আবার নিজের প্রতিভার জহর দেখালেন বেলারুশের এই সুন্দরী। অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে চীনের ঝেং কিনওয়েনকে সরাসরি সেটে ৬-৩, ৬-২ ব্যবধানে হারিয়ে দিয়েছেন তিনি।

সর্বশেষ টানা দুইবার অস্ট্রেলিয়ান ওপেন শিরোপা জিতেছিলেন সাবালেঙ্কার স্বদেশী ভিক্টোরিয়া আজারেঙ্কা।

রড লেভার অ্যারেনার গ্যালারিতে যথেষ্ট সমর্থন ছিল সাবালেঙ্কার প্রতিপক্ষ দ্বাদশ বাছাই কিনওয়েনের। তাতে অবশ্য সাবালেঙ্কার মনোযোগে ব্যাঘাত ঘটেনি। শুরু থেকেই কিনওয়েনকে চাপে রেখে খুব সহজেই সরাসরি সেটে জয় তুলে নেন বেলারুশের এই টেনিস তারকা। 

গ্যালারিভর্তি চীনা সমর্থকদের অনুপ্রেরণা পেলেও সাবালেঙ্কার দাপটের সামনে ধোপে টেকেনি কিনওয়েনের কোনো প্রতিরোধ। প্রথম সেটে প্রথম সুযোগেই ব্রেক পয়েন্ট আদায় করে নিয়ে কিনওয়েনের আত্মবিশ্বাসে চিড় ধরান সাবালেঙ্কা। শেষ পর্যন্ত আর সে চাপ থেকে মুক্তি মেলেনি কিনওয়েনের।

দ্বিতীয়বার অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পর বিস্ময় ছিল সাবালেঙ্কার চোখেমুখে, ‘অসাধারণ দুইটা সপ্তাহ কাটালাম। আমি আসলেই ভাবিনি এই শিরোপা আবার উঁচিয়ে ধরতে পারব।’

এদিকে ছেলেদের ডাবলসে সবচেয়ে বেশি বয়সে গ্র্যান্ডস্লাম জয়ের কীর্তি গড়েছেন ভারতের রোহান বোপান্না। পুরুষ দ্বৈতে অস্ট্রেলিয়ার ম্যাথু এবডেনকে সঙ্গে নিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জয় করেছেন ৪৩ বছর বয়সী এই ভারতীয় টেনিস তারকা। ফাইনালে ৭-৬ (৭-০) এবং ৭-৫ সেটে দুই ইতালিয়ান সিমোন বোলেলি এবং আন্দ্রিয়া ভাভাসোরিকে হারিয়েছেন তারা।

আগামীকাল রবিবার (২৮ জানুয়ারি) বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় রড লেভার অ্যারেনায় পুরুষ এককের ফাইনালে মুখোমুখি হবে ইতালির ইয়ানিক সিনার এবং রাশিয়ার দানিল মেদভেদেভ।

এ সম্পর্কিত আরও খবর