কিডনি সমস্যা নিয়েই 'প্রিয়' খেলাটি চালিয়ে যাচ্ছেন গ্রিন

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-14 19:17:50

২৪ বছর বয়সী ক্যামেরন গ্রিন আন্তর্জাতিক পর্যায়ে খেলছেন প্রায় তিন বছর ধরে। তবে জন্মগতভাবেই কিডনিতে সমস্যা রয়েছে অজি এই অলরাউন্ডারের। অবাক করা এই তথ্যটি নিজেই জানালেন তিনি।

গ্রিন বলেন, 'জন্মের পর আমার মা-বাবাকে বলা হয়েছিল আমার কিডনিতে সমস্যা আছে। এটার কোনো লক্ষ্মণ নেই। আলট্রার মাধ্যমে বোঝা যায়। এই সমস্যা হলে অন্য সবার কিডনির মতো কাজ করে না। তারা ৬০ ভাগ কাজ করে। এই মুহূর্তে আমার রোগটি দ্বিতীয় স্টেজে আছে।'

শারীরিক এই সমস্যাটি তার খেলার ওপরও কিছুটা প্রভাব ফেলে বলে জানিয়েছেন তিনি। লম্বা সময় ধরে ব্যাটিং বা বোলিংয়ের সময় ক্র্যাম্পে সমস্যা হয় তার।

তবে এই রোগে আক্রান্ত অনেকের মতো শারীরিকভাবে দূর্বল নন তিনি। নিজের যত্ন নেওয়া প্রসঙ্গে বলেন তিনি, ‘আমি খুবই ভাগ্যবান, কেননা অন্য যারা কিডনির এই সমস্যায় আক্রান্ত তাদের মতো আমি শারীরিকভাবে আক্রান্ত নই। এই রোগে মোট পাঁচটি স্টেজ। এক নম্বর স্টেজ কম ভয়াবহ। কিন্তু পাঁচ নম্বর স্টেজে ট্রান্সপ্লান্ট অথবা ডায়লাইসিস করানো হয়। ভাগ্যবশত আমি দ্বিতীয় স্টেজে আছি। তবে নিজেকে দেখেশুনে না রাখলে অবস্থা আরও খারাপ হয়।‘

দূরারোগ্য এই ব্যধিকে হার মানিয়ে লম্বা সময় নিজের প্রিয় খেলাটি চালিয়ে যেতে চান তরুণ এই ক্রিকেটার। ক্রিকেটের প্রতি ভালোবাসা তাকে এই রোগ ভুলে থেকে খেলা চালিয়ে যেতে সাহায্য করবে বলে মনে করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর