বিশ্বকাপে ব্যর্থ বাভুমা নেই ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-04 15:18:14

বিশ্বকাপ আসর একদমই আশানুরূপ কাটেনি প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমার। ধারাবাহিক ব্যাটিং ব্যর্থতার পর এবার ভারতের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজেও সাদা বলের ম্যাচগুলোতে দেখা যাবেনা তাকে।

বাভুমার পাশাপাশি পেস বোলার কাগিসো রাবাদাকেও আসন্ন ভারত সিরিজের দুই ফরম্যাট থেকে বিশ্রাম দেওয়া হয়েছে। বাভুমার অনুপস্থিতিতে এইডেন মার্করাম দলের নেতৃত্ব দেবেন।

১০-১৪ ডিসেম্বর তিনটি টি-টোয়েন্টি এবং ১৭-২১ ডিসেম্বর তিনটি ওয়ানডে ম্যাচে মাঠে লড়বে বিশ্বকাপে দাপুটে পারফরম্যান্স দেখানো এই দু’দল।

জেরাল্ড কুটসিয়া, মার্কো ইয়ানসেন ও লুঙ্গি এনগিডি শুধুমাত্র প্রথম দুটি টি-টোয়েন্টিতে খেলবেন। টেস্ট সিরিজের প্রস্তুতি হিসেবে বাভুমা, রাবাদা, কুটসিয়া, ইয়ানসেন ও এনগিডি ১৪-১৭ ডিসেম্বরের সময়টুকু ঘরোয়া প্রথম-শ্রেণীর ম্যাচ খেলবেন।

প্রথমবারের মতো টেস্ট স্কোয়াডে জায়গা পেয়েছেন ক্রিস্টান স্টাবস। উইকেটরকিপার কাইল ভেরিনে এবং পেস বোলার লুঙ্গি এনগিডি দুজনেই বিশ্বকাপের পূর্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে বাদ পড়ার পর এখন আবার দলে ফিরেছেন।

এবারের বিশ্বকাপে ভালো পারফরম্যান্স দেখানো হেনরিখ ক্লাসেন টেস্ট দল থেকে বাদ পড়েছেন। পিঠের নিচের স্ট্রেস ফ্র্যাকচারের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া নর্টজেকে আসন্ন ভারত সিরিজেও কোনো ফরম্যাটে দেখা যাবে না।

দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি দল: এইডেন মার্করাম (অধিনায়ক), ওটনিয়েল বার্টম্যান, ম্যাথু ব্রেটজকে, নান্দ্রে বার্গার, জেরাল্ড কুটসিয়া (প্রথম ও দ্বিতীয় টি-টোয়েন্টি), ডোনোভান ফেরেইরা, রেজা হেনড্রিক্স, মার্কো ইয়ানসেন (প্রথম ও দ্বিতীয় টি-টোয়েন্টি), হেনরিখ ক্লাসেন, কেশাব মহারাজ, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি (প্রথম ও দ্বিতীয় টি-টোয়েন্টি), আন্দিলে ফেলুকওয়ায়ো, তাবরেজ শামসি।

দক্ষিণ আফ্রিকা ওয়ানডে দল: এইডেন মার্করাম (অধিনায়ক), ওটনিয়েল বার্টম্যান, নান্দ্রে বার্গার, টনি ডি জোর্জি, রেজা হেনড্রিক্স, হেনরিখ ক্লাসেন, কেশাব মহারাজ, মিহলালি এমপোংওয়ানা, ডেভিড মিলার, উইয়ান মুল্ডার, আন্দিলে ফেলুকওয়ায়ো, তাবরেজ শামসি, রাসি ফন ডার ডুসেন, কাইল ভেরিনে, লিজাদ উইলিয়ামস।

দক্ষিণ আফ্রিকা টেস্ট দল: টেম্বা বাভুমা (অধিনায়ক), ডেভিড বেডিংহাম, নান্দ্রে বার্গার, জেরাল্ড কুটসিয়া, টনি ডি জোরজি, ডিন এলগার, মার্কো ইয়ানসেন, কেশাব মহারাজ, এইডেন মার্করাম, উইয়ান মুল্ডার, লুঙ্গি এনগিডি, কিগান পিটারসেন, কাগিসো রাবাদা, ক্রিস্টান স্টাবস, কাইল ভেরিনে।

এ সম্পর্কিত আরও খবর