ব্রিটিশ সমর্থকদের সঙ্গে জোকোভিচের বাকবিতণ্ডা 

টেনিস, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-24 12:26:11

সার্বিয়ার কাছে ২-০ ব্যবধানে হেরে ডেভিস কাপ থেকে ছিটকে পড়েছে ব্রিটেন। সেখানে ম্যাচ শেষে দেখা যায় কিছুটা উত্তপ্ত অবস্থার। ব্রিটিশ সমর্থকের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ। ম্যাচ চলাকালীন এবং শেষে ব্রিটিশ সমর্থকদের আচরণে বেজায় ক্ষুব্ধ হন তিনি। এমনকি তাদের সম্মান করা শিখতে বলেন রেকর্ড ২৪টি গ্র্যান্ড স্লাম জয়ী এই টেনিস তারকা। 

ডেভিস কাপের কোয়ার্টার ফাইনালে বেস্ট অব থ্রি-এর প্রথমটিতে মিওমির কেচমানোভিচের কাছে ৭-৬ (৭-২), ৭-৬ (৮-৬) সেটে হেরে যায় জ্যাক ড্রেইপার। 

এতে সমীকরণ দাড়ায় ব্রিটেনের ম্যাচে ফিরতে অর্থ নরিকে হারাতে হতো র‍্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা জোকোভিচকে। অনেকটা অসম্ভবকে সম্ভব করত হতো। তবে সেখানে সরাসরি সেটে (৬-৪, ৬-৪) স্বাচ্ছন্দ্যেই জিতে যায় জোকোভিচ। 

ম্যাচে খেলার সময়ও ব্রিটিশ সমর্থকদের আচরণে বিরক্ত হন জোকোভিচ। তবে মূলত তিনি চটেছেন ম্যাচ শেষে ইন্টারভিউ দেওয়ার সময়। সেখানে কথা বোলার সময় সমর্থকদের বাদ্যযন্ত্রের অতিরিক্ত শব্দে বিরক্তি প্রকাশ করে তাদের ‘চুপ করতে’ বলেছিলেন জোকোভিচ। 

পরবর্তীতে সেই ইন্টারভিউয়ে সমর্থকদের উদ্দেশ্য করে জোকোভিচ বলেন, ‘তোমাদের শেখা উচিত কীভাবে কিছুটা সম্মান দেখাতে হয়।‘

‘এটা স্বাভাবিক যে কখনও কখনও সমর্থকরা লিমিটের বাইরে চলে যায়। এমন সময়ে আপনিও কখনো না কখনো রিঅ্যাক্ট করে বসেন। …এবং আপনি তখন এমনটাই প্রকাশ করেন, এই ধরণের আচরণ আপনি ভালোভাবে নিচ্ছেন না।’ 

এই জয়ে ডেভিস কাপের সেমিতে উঠে যায় সার্বিয়া। সেখানে আগামীকাল (শনিবার) দলটি লড়বে ইতালির বিপক্ষে।  





এ সম্পর্কিত আরও খবর