আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেন মুশফিক

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 23:09:08

টি-টোয়েন্টি সংস্করণে প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারছেন না মুশফিকুর রহিম। এশিয়া কাপেও পারফর্ম করতে পারেননি এই উইকেটকিপার ব্যাটার। ব্যাটিংয়ের পাশাপাশি মুশফিকের কিপিংও ভুগিয়েছে বাংলাদেশকে। উইকেটের পেছনে ক্যাচ ছাড়া কুশল মেন্ডিস শ্রীলঙ্কাকে জয় এনে দেন।

তাতে সর্বশেষ চার এশিয়া কাপে তিনবার ফাইনাল খেলা বাংলাদেশ এবার বাদ পড়েছে গ্রুপ পর্বেই। এমন পারফরম্যান্সের পর গুঞ্জন উঠে, ২০ ওভারের ক্রিকেট ছাড়লেন মুশফিক। অবশেষে সেই গুঞ্জনই সত্য হলো। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় বললেন তিনি। ওয়ানডে ও টেস্টের পাশাপাশি বিপিএলসহ দেশের ২০ ওভারের ঘরোয়া ক্রিকেটে খেলে যাবেন মুশফিক। ফেসবুকে এক পোস্ট দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন তিনি নিজেই।

ফেসবুকে মুশফিক লিখেন, ‘সবাইকে সালাম এবং শুভেচ্ছা। দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারের যাত্রায় আমি আপনাদের সবাইকে পাশে পেয়েছি। ভালো এবং খারাপ দুই সময়েই আপনাদের অকুন্ঠ সমর্থন আমার প্রেরণা। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার থেকে আজ আমি অবসর নিচ্ছি। তবে, বাংলাদেশের হয়ে টেস্ট এবং ওয়ানডে খেলা চালিয়ে যাবো ‘

তিনি আরও লিখেন, ‘আশা করছি এই দুই ফরম্যাটে আমি আরো কিছু নিয়ে আসতে পারবো দেশের জন্য। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) সহ অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগে আমি আমার খেলা চালিয়ে যাবো টি টোয়েন্টি ফরম্যাটে। আলহামদুলিল্লাহ। সবার নিকট কৃতজ্ঞতা। ধন্যবাদ। আল্লাহ হাফেজ।

 ১০২টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে মুশফিকের মোট রান ১৫০০। তাঁর সর্বোচ্চ স্কোর ৭২, গড় ১৯.২৩। আন্তর্জাতিক টি-টোয়েন্টি মুশির স্ট্রাইকরেট ১১৪.৯৪।  

এ সম্পর্কিত আরও খবর