আফগানিস্তান ঢাকায় আসছে ১২ ফেব্রুয়ারি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 04:28:17

বিপিএল শেষে ফের ব্যস্ত হয়ে পড়বেন জাতীয় দলের ক্রিকেটাররা। কেননা তিন ওয়ানডের সঙ্গে দুটি টি-টোয়েন্টি খেলতে চলতি মাসেই বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান। 

বাংলাদেশের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে একটু আগেভাগেই ঢাকায় আসবেন আফগান ক্রিকেটাররা। আগামী ১২ ফেব্রুয়ারি বাংলাদেশে পা রাখবেন তারা। ঢাকায় পৌঁছে আফগান টিম ক্যাম্প করতে চলে যাবে সিলেটে। তবে সব কিছু হবে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকে। 

মিরপুরে গণমাধ্যমকে বিসিবি'র প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘আফগানিস্তান আমাদের অনুরোধ করেছে তারা একটা কন্ডিশনিং ক্যাম্প করতে চাচ্ছে। এই কন্ডিশনিং ক্যাম্পটা আমরা সিলেটে আয়োজনের পরিকল্পনা নিয়েছি। এই মুহূর্তে যে শিডিউল করা আছে তাতে আমরা আশা করছি আফগানিস্তান আগামী ১২ ফেব্রুয়ারির দিকে তারা আসবে।’

প্রাথমিকভাবে অবশ্য জানা গিয়ছিল ১৯ ফেব্রুয়ারি ঢাকায় আসবে আফগানরা। পরে জানা যায় আগামী ২২ ফেব্রুয়ারি আসবে অতিথি দলটি। আজ বুধবার, ২ ফেব্রুয়ারি জানা যায়, দশদিন আগেই মানে ১২ ফেব্রুয়ারি বাংলাদেশে আসবে আফগানিস্তান। 

বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার ওয়ানডে সিরিজ হবে চট্টগ্রামে। টি-টোয়েন্টি সিরিজের ভেন্যু মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। সিলেটে থাকছে না কোনো খেলা। এখনো সিরিজ সূচি চূড়ান্ত হয়নি। সব ম্যাচ ফ্লাডলাইটের আলোতেই আয়োজন করতে চায় বিসিবি। এনিয়ে নিজামউদ্দিন বলেন, ‘আমরা মূলত চেষ্টা করব সূচিটা আজকেই চূড়ান্ত করে আপনাদেরকে মিডিয়া রিলিজ আকারে দিয়ে দেওয়ার জন্য। সম্ভব না হলে সর্বোচ্চ কালকের মধ্যে দিয়ে দেব। আমাদের এখন পর্যন্ত যেটা পরিকল্পনা রয়েছে, ওয়ানডে আর টি-টোয়েন্টি যে সিরিজটা হবে আফগানিস্তান জাতীয় দলের সঙ্গে, সেটা আমরা ঢাকাতে এবং চট্টগ্রামে দুটো ভেন্যু আমরা ব্যবহার করব। আমরা যেটা পরিকল্পনা করেছি, আমরা ওয়ানডেটা চট্টগ্রামে এবং টি-টোয়েন্টিটা ঢাকাতে আয়োজনের পরিকল্পনা নিয়েছি।’

এ সম্পর্কিত আরও খবর