সোহেল তাজের ভাগ্নেকে ফিরে পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 14:57:27

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজের ভাগ্নে সৈয়দ ইফতেখার আলম প্রকাশ ওরফে সৌরভর খোঁজ মিলেনি আট দিনেও। তাই সৌরভকে ফেরত পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চেয়েছেন সৌরভের মা সৈয়দা ইয়াসমিন আরজুমান।

সোমবার (১৭ জুন) ঢাকা রিপোর্টাস ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনে সৌরভের নিখোঁজ হওয়ার কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রশাসন ও দেশবাসীর কাছে তুলে ধরেন সৌরভের মা সৈয়দা ইয়াসমিন আরজুমান।

তিনি জানান, ২০১৭ সালের দিকে 'সওদা' নামের একজন মেয়ের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পরে সৌরভ। পরে পরিবারের মিল না হওয়ায় সওদার বিয়ে হয়ে যায় অন্যখানে। কিন্তু বেশি দিন টিকেনি সেই সম্পর্ক। ২০১৮ সালে সেই বিয়ে ভেঙে যায়।

সৌরভের মা বলেন, সেখান থেকেই কাহিনীর সূত্রপাত।  বিয়ে ভেঙে যাওয়ায় মেয়ের বাবা সালে আজাদ  চৌধুরী সৌরভকে দোষারোপ করে এবং প্রাণনাশের হুমকি দেয়। এরই জের ধরে ২০১৯ সালের ৭ ফেব্রুয়ারি র‍্যাব ডেকে নিয়ে যায় এবং ভয়ভীতি দেখিয়ে মেয়ের সঙ্গে যোগাযোগ বিছিন্ন করার হুমকি দেয় সৌরভকে।

এরপর ১১ ফেব্রুয়ারি ২০১৯ বনানী থানার ওসি সৌরভকে ডেকে নিয়ে নানান মামলায় ফাঁসানোর ও প্রাণনাশের হুমকি দেয়। এর ১ সপ্তাহ পরে এনএসআই সৌরভকে তলব করে এবং তার কাছে বিস্তারিত শুনে জানান যে এটি সাজানো নাটক বলে ছেড়ে দেওয়া হয় সৌরভকে।

গত ৯ জুন সৌরভকে চাকরি দেওয়ার আশ্বাস দিয়ে চট্টগ্রামের আফমি প্লাজার সামনে যেতে বলা হয়। সেখানে দুজন অফিসার অপেক্ষমান থাকবে তাদের হাতে সিভিসহ প্রয়োজনীয় কাগজ পত্র জমা দেওয়ার কথা বলা হয়। কথা মতো সৌরভ ৭টায় ওই স্থানে উপস্থিত হয়। পরবর্তীতে সৌরভ বাসায় ফিরে না আসলে পরিবারের পক্ষ থেকে মোবাইলে কল দিলে সেটি বন্ধ পাওয়া যায়। সেই থেকে সৌরভ নিখোঁজ।

নিখোঁজের পরের দিন ১০ ই জুন পাঁচলাইশ মডেল থানায় একটি জিডি করেন সৌরভের বাবা। পাঁচলাইশ থানার জিডি নং ৫২০ বলে নিশ্চিত করেন অফিসার ইনচার্জ।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত সৌরভের মামা সোহেল তাজ বলেন, আমাদের তেমন কিছু দাবি নেই। আমাদের দাবি শুধু একটাই আমরা সৌরভকে জীবিত ফেরত চাই। মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীনতা পেয়েছি। আমরা এদেশে শুধু সঠিক বিচার চাই। আমরা সুরক্ষিতভাবে সৌরভকে ফেরত পেতে চাই।

‘আমি চাই না আমাদের পরিবারের মতো অন্য কোন পরিবারে এইরকম ঘটনা ঘটুক। আমি শুধু চাই দেশে সুষ্ঠু বিচার ব্যবস্থা প্রতিষ্টা করা হোক।’

আরও পড়ুন: কালো প্রাডোতে তুলে নিয়ে যায় সোহেল তাজের ভাগ্নেকে

এ সম্পর্কিত আরও খবর