খালেদা জিয়ার নামে মনোনয়ন সংগ্রহের নির্দেশ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-09-01 21:52:39

বগুড়া-৬ (সদর) আসনে উপ-নির্বাচনে দলের চেয়ারপারসন খালেদা জিয়া সহ পাঁচ জনের নামে মনোনয়নপত্র সংগ্রহের নির্দেশ দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। মঙ্গলবার (২১ মে) বিকালে রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে ভিডিও কনফারেন্সে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটিকে এই নির্দেশ দেন।

তারেক রহমানের সঙ্গে ভিডিও কনফারেন্স শেষে বগুড়া জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক অ্যাড. সাইফুল ইসলাম বার্তা২৪.কম-কে এই তথ্য নিশ্চিত করেছেন।

যাদের নামে মনোনয়ন সংগ্রহ করতে বলা হয়েছে তারা হলেন- দলের চেয়ারপারসন খালেদা জিয়া, বগুড়া-৫ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া পৌরসভার মেয়র ও খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাড. একেএম মাহবুবর রহমান, জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন।

সাইফুল ইসলাম বলেন, ‘উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী মনোনয়ন নিয়ে মঙ্গলবার বিএনপির কেন্দ্রীয় নেতাদের সাথে দলীয় কার্যালয়ে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে বিকাল সোয়া ৫টা থেকে ৬টা ২০ মিনিট পর্যন্ত তারেক রহমান বগুড়ার নেতাদের সাথে ভিডিও কনফারেন্সে কথা বলেন। এ সময় বগুড়ার নেতৃবৃন্দ বগুড়া-৬ আসনে বেগম খালেদা জিয়াকে প্রার্থী করতে তারেক রহমানের প্রতি আহ্বান জানান।’

‘কিন্তু খালেদা জিয়া সাজাপ্রাপ্ত হওয়ায় তাঁর মনোনয়ন বাতিল হতে পারে বলে তারেক রহমান নেতৃবৃন্দকে জানান। এরপর বিকল্প প্রার্থী হিসেবে তারেক রহমান বগুড়া-৫ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া পৌরসভার মেয়র ও খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাড. একেএম মাহবুবর রহমান, জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁনের নাম প্রস্তাব করেন এবং তাদের নামে মনোনয়ন পত্র সংগ্রহ করতে নির্দেশ দেন।’

মনোনয়নপত্র প্রত্যাহারের আগে তারেক রহমান চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করলে অন্য প্রার্থীরা তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন বলেও জানান সাইফুল ইসলাম।

এ সম্পর্কিত আরও খবর