আমরা এখনও খাদ্য-বস্ত্রের জন্য সংগ্রাম করছি: জিএম কাদের

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-03-30 20:16:51

জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা জিএম কাদের বলেছেন, আমরা এখনও খাদ্য ও বস্ত্রের জন্য সংগ্রাম করছি। এখনও অনেক মানুষের বাসস্থান নাই, সকলের সুচিকিৎসার ব্যবস্থা নাই, শিক্ষার হার অপর্যাপ্ত।

শনিবার (৩০ মার্চ) জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে পার্টির কৃষি বিষয়ক সম্পাদক ও সাবেক ছাত্রনেতা মরহুম শাহাদাত কবির চৌধুরী'র স্মরণসভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি আরও বলেন, দেশে পর্যাপ্ত চিকিৎসা সুযোগের অভাবে শাহাদাত কবির চৌধুরীর মতো অনেকে অকালে মৃত্যুবরণ করছে। অন্ন, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ও শিক্ষা এই পাঁচটি আমাদের সংবিধান স্বীকৃত মানুষের মৌলিক চাহিদা। দেশের অনেক উন্নয়নের কথা বিভিন্নভাবে বলা হচ্ছে কিন্তু আমাদের মৌলিক চাহিদা এখনো পূরণ হয় নাই।

পার্টি চেয়ারম্যান মরহুম শাহাদাত করিব চৌধুরীর রাজনৈতিক জীবনের বিভিন্ন জনকল্যাণ মূলক কর্মকাণ্ড নিয়ে আলোচনা করেন এবং তার আত্মার মাগফিরাত কামনা করেন।

জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক মো. হেলাল উদ্দিনের সভাপতিত্বে স্মরণসভা ও দো’আ মাহফিলে বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য এমরান হোসেন মিয়া, জহিরুল আলম রুবেল, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, অ্যাড. আব্দুল হামিদ ভাসানী, মো. বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক নির্মল চন্দ্র দাস, শিক্ষা বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিরু, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলাম সরকার ও জাতীয় তরুণ পার্টির সদস্য সচিব মোড়ল জিয়াউর রহমান।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, অধ্যাপক ডা. শহিদুল ইসলাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, সম্পাদক মণ্ডলীর সদস্য সুলতান মাহমুদ, মাসুদুর রহমান মাসুম, আহাদ ইউ চৌধুরী শাহিন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর