১৮'র চেয়েও ২০২৪ সালের ভোট খারাপ হয়েছে: কাদের সিদ্দিকী

বিবিধ, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2024-02-06 18:28:21

২০১৮ সালের চেয়েও ২০২৪ সালের ভোট খারাপ হয়েছে বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে সমসাময়িক রাজনীতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

কাদের সিদ্দিকী বলেন, সাধারণ মানুষ ভোট প্রয়োগ করতে পারে নাই, যারা কেন্দ্রে যায়নি তাদের ভোট জালিয়াতি করেছে। সাধারণ মানুষ ৫ শতাংশ ভোট দিতে যায় নাই, আর যারা অন্য দল করে তাদের ১ শতাংশ ভোটারও ভোট দিতে যায়নি।

তিনি বলেন, বাসাইল-সখীপুরে ২৯ থেকে ৩০ হাজার ভোট চুরি করা হয়েছে। যারা ডিউটিতে ছিল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, তারা যদি চুরি করে তাহলে জাতি তাদের কাছ থেকে কি শিখবে। জাতি খুব অসহায় হয়ে পড়েছে এদের হাতে।

অনিয়মের কথা উল্লেখ করে কাদের সিদ্দিকী বলেন, এক চোরের বিচার আরেক চোরের কাছে দিয়ে কি হবে। আমার জন্য রাষ্ট্রের কোন ক্ষতি হোক এমন কোন কাজ আমি করবো না। তাই নির্বাচনে অনিয়ম হলেও তা মেনে নিয়েছি।

তিনি আরও বলেন, সংসদ আছে সংসদ সদস্যের কোন মর্যাদা নাই, রাজনীতি আছে নেতাদের মূল্যায়ন নাই। আমেরিকা এই নির্বাচন মেনে নিলো কি নিলো না সেইটা দেখার বিষয় না, আমার দেশের মানুষ খুশি হলো কিনা এইটা হলো বড় বিষয়, তবে আমি জানি নির্বাচন সুষ্ঠু হয়নি ও মানুষ খুশি না।

সরকার স্বস্তিতে নেই বলে মন্তব্য করে কাদের সিদ্দিকী বলেন, নির্বাচনে যদি ৭০ শতাংশ ভোট পড়তো তাহলে ভালো হতো, কিন্তু কোথাও ২৫ শতাংশ ভোট পড়েনি।

এসময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি এডভোকেট জাফর আহমেদ, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর