দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাস্তবমুখী কর্মসূচি নিবো: ওবায়দুল কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-01-18 13:52:46

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাস্তবমুখী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতির কার্যালয়ে ডাকা এক সাংবাদিক সম্মেলনে তিনি একথা বলেন।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও বাজার পরিস্থিতি সম্পর্কে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমরা বাস্তবমুখী কর্মসূচি নিবো, প্রধানমন্ত্রী বলেছেন সকলকে কাজ করতে। প্রতিটি মন্ত্রণালয় আমরা আমাদের কর্মপরিকল্পনা ঠিক করতে শুরু করেছি।

বাংলাদেশে গণতন্ত্র অপরিহার্য কি না এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ক্ষমতায় যাওয়া, ক্ষমতা থেকে সরে যাওয়া, এ পদ্ধতির নাম পলিটিক্স। পলিটিক্স কীভাবে পরিচালিত হবে এর উত্তম ব্যবস্থা, বিশ্ব স্বীকৃত গণতন্ত্র। কাজেই এর কোনো বিকল্প নেই।

নির্বাচনকে কেন্দ্র করে স্বতন্ত্র ও দলীয় প্রার্থীদের মধ্যে কোন্দল বিষয়ে তিনি বলেন, দুই একজনের ভাষাটা আমাদের নেত্রীরও দৃষ্টিগোচর হয়েছে। তিনি প্রকাশ্যে কথাও বলেছেন। আমিও বলতে চাই, তাদের সাথে মতবিরোধ মিটিয়ে ঐক্য গড়ে তোলা হবে।

তিনি আরো বলেন, আমরা একটা রাজনৈতিক দল। আমাদের পার্টির এই নির্বাচনকে সামনে রেখে একটা কৌশল ছিল। রাজনীতিতে রণকৌশল থাকবেই। আমরা একটা রণকৌশল নিয়েছিলাম। আমাদের দলের ভেতরে সমস্যা, অন্তঃকলহ হচ্ছে এটা নতুন না। সব রাজনৈতিক দলেই দ্বন্দ্ব থাকবে, কলহ থাকতে পারে। আমাদের দল নিয়ে আপনাদের এত মাথা ব্যথা কেন? আমাদের দল তো এগিয়ে যাচ্ছে। একাধারে ১৫ বছর আমরা পাওয়ারে৷ আমরা সব কিছু মোকাবিলা করে, চলার পথে এটা আমাদের চ্যালেঞ্জ। আমাদের নেতৃত্ব, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা প্রশ্নে আমাদের কোনো দ্বিধা নেই, বিরোধ নেই। আওয়ামী লীগের সুবিধাটা ওখানেই।

বিএনপি'র আন্দোলন সম্পর্কে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপির বর্তমান অবস্থা কবি জসিম উদ্দিনের কবর কবিতার মতো। ‘তার পরে এই শূন্য জীবনে যত কাটিয়াছি পাড়ি, যেখানে যাহারে জড়ায়ে ধরেছি সেই চলে গেছে ছাড়ি।’

সংসদে কারা বিরোধী দল হচ্ছে এই প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যে বিরোধিতা করবে, সেই তো বিরোধী দল। পার্লামেন্ট থাকলে অপজিশন থাকবে। অপজিশন সম্পর্কে জানতে সংসদ বসা পর্যন্ত সবাইকে অপেক্ষা করার কথাও জানান তিনি।

এ সময় অন্যদের মধ্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দি; কেন্দ্রীয় কমিটির সদস্য সাঈদ খোকন উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর