‘শান্তিপূর্ণ ভোটাধিকার প্রয়োগে উন্মুখ হয়ে আছেন ভোটাররা’

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-01-05 15:29:48

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দেশের ভোটাররা শান্তিপূর্ণভাবে ভোটাধিকার প্রয়োগের জন্য উন্মুখ হয়ে আছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার (৫ জানুয়ারি) বেলা সাড়ে ১২টায় রাজধানীর তেজগাঁওয়ের আওয়ামী লীগের জেলা কার্যালয়ে সংবাদ ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আস্থা ও ভরসার বাতিঘর। ইতোমধ্যে জনগণের রায়ে টানা তিনবার নির্বাচিত হয়েছেন। এবার নির্বাচিত হলে মোট ৫ম বারের মতো প্রধানমন্ত্রী হবেন।

ওবায়দুল কাদের বলেন, ২৮ টি রাজনৈতিক দল নির্বাচনে অংশ নিচ্ছে। ২৯৯ টি আসনে ১৯৭০ জন প্রার্থী আছেন। ৪৩৬ জন স্বতন্ত্র প্রার্থী। সুতরাং নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হতে যাচ্ছে।

তিনি বলেন, প্রত্যেক প্রার্থী যথাসম্ভব আচরণবিধি মেনে প্রচার প্রচারণায় অংশ নিয়েছেন। কোথাও বিচ্ছিন লঙ্ঘন হয়েছে। তারপরও প্রার্থীরা প্রচার প্রচারণা চালিয়েছেন। ২০১৪, ১৮ সালের নির্বাচনে কোন পর্যবেক্ষক পাঠায়নি। এবার ১০ জন প্রতিনিধিসহ মোট ১৬ জন এসেছেন। আমাদের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেছেন। বাংলাদেশের সঙ্গে আন্তর্জাতিক সংগঠনের খুব আন্তরিকতাপূর্ণ সম্পর্ক রয়েছে।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন পর্যবেক্ষণ করতে অনেক সাংবাদিক ও পর্যবেক্ষক বাংলাদেশে এসেছে। তা দেখে আমরা উৎসাহিত বোধ করছি। আমরা আশা করব অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে। সঠিক চিত্র বিশ্ববাসীর কাছে তুলে ধরবেন। আওয়ামী লীগের সবাইকে বলব নির্ভয়ে, নির্বিঘ্নে ভোট প্রদানে সহযোগিতা করা আমাদের দায়িত্ব। কোন রকম হামলা, সহিংসতা যেন করতে না পারে সে ব্যাপারে আমাদের সকলকে সজাগ ও সতর্ক থাকতে হবে। ভোটারদের প্রতি আমাদের অনুরোধ থাকবে পরিবারের সবাইকে নিয়ে ভোটকেন্দ্রে আসবেন ও অন্যদের উৎসাহিত করবেন।

এ সম্পর্কিত আরও খবর