স্বতন্ত্র প্রার্থীর থেকে অর্থ লেনদেন, বিএনপির আহ্বায়ক জালাল বহিষ্কার

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, বরগুনা | 2024-01-03 18:09:46

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমতলীর এক স্বতন্ত্র প্রার্থীর নিকট থেকে ১০ লক্ষ টাকা আর্থিক লেনদেনের একটি অডিও ভাইরালের পর বুধবার (৩ জানুয়ারি) আমতলী উপজেলা বিএনপির আহ্বায়ক জালাল উদ্দিন ফকিরকে তার পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শুরুর পর সম্প্রতি আমতলী উপজেলা বিএনপির আহ্বায়ক জালাল উদ্দিন ফকির আমতলীর এক স্বতন্ত্র প্রার্থীর নিকট থেকে ১০ লক্ষ টাকা গ্রহণ করেন। বিষয়টি ফাঁস হওয়ার পর তিনি সকল নেতাকর্মীদের সাথে গোপনে সভা করেন। ওই সভায় কথোপকথনের বিষয়টি গোপনে কোনো এক নেতা অডিও করে তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছেড়ে দিলে বিভিন্ন মিডিয়াসহ সারাদেশে তোলপাড় শুরু হয়।

বিষয়টি বিএনপির কেন্দ্রীয় নেতাদের নজরে আসলে (বুধবার ৩ জানুয়ারি) সকালে এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে আমতলী উপজেলা বিএনপির আহ্বায়ক জালাল উদ্দিন ফকিরকে দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডের সাথে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে প্রাথমিক সদস্যসহ দলীয় আহ্বায়কের পদ থেকে বহিষ্কার করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

আমতলী উপজেলা বিএনপির সদস্য সচিব তুহিন মৃধা বলেন, বিএনপি গণতন্ত্র এবং নাগরিকদের ভোটাধিকারের আদায়ের জন্য বিএনপি ভোট বর্জন করে আন্দোলনে রয়েছে সেখানে টাকা নিয়ে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীকে ভোট দেওয়া আত্মহত্যার শামিল। কেন্দ্রীয় বিএনপি আহ্বায়ককে বহিষ্কার করে সঠিক কাজ করেছেন বলে তিনি মন্তব্য করেছেন।

এ সম্পর্কিত আরও খবর