স্বতন্ত্র প্রার্থীর ভোট করে পদ হারালেন জাপা নেতা

জাতীয় পার্টি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-12-29 19:26:39

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের) আসনের স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলামের (ঈগল) ভোট করায় পদ হারালেন জাতীয় পার্টি নেতা শেখ ফায়িজ উল্লাহ শিপন।

শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী সদস্য মোহাম্মদ ফায়িজ উল্যাহ শিপনকে (লক্ষ্মীপুর) পার্টির সকল পদ-পদবি থেকে অব্যাহতি প্রদান করা হলো। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে। চিঠিটি ২৭ ডিসেম্বর স্বাক্ষরিত হয়।

এ ব্যাপারে বক্তব্য জানতে শেখ ফায়িজ উল্যা শিপনের মোবাইলফোনে কল দিলে রিসিভের পর ব্যস্ততা দেখিয়ে কেটে দেন। শিপন ২০২১ সালের উপনির্বাচনে লক্ষ্মীপুর-২ আসনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী ছিলেন। তিনি রায়পুর উপজেলার বাসিন্দা।

লক্ষ্মীপুর জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ জিয়াউল হুদা আপলু বলেন, শিপনকে পদ থেকে অব্যাহতি দেওয়ার বিষয়টি জানা নেই। তবে তিনি দলের বিরুদ্ধে গিয়ে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করছেন বলে জেনেছি। দলের শৃঙ্খলা ভঙ্গ করেছেন তিনি। আসনটিতে আমাদের দলের প্রার্থীও রয়েছেন।

প্রসঙ্গত, লক্ষ্মীপুর-২ আসনে লাঙল প্রতীকে নির্বাচন করছেন জাতীয় পার্টির নোয়াখালী জেলার সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন আহমেদ মিঠু। আসনটিতে ১৩ জন প্রার্থী ভোটের মাঠে রয়েছেন। এই আসনে নৌকার প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান সংসদ সদস্য নুরউদ্দিন চৌধুরী নয়ন।

এ সম্পর্কিত আরও খবর