আ. লীগের স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় নেমে বহিষ্কার বিএনপির তিন নেতা

বিএনপি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম ব্যুরো | 2023-12-26 18:24:15

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুল মোতালেবের পক্ষে নির্বাচনী প্রচারণায় নেমে বহিষ্কার হয়েছেন বিএনপির তিন নেতা।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনামের সই করা এক বিবৃতিতে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত নেতা মঈনুল আলম ছোটন তিন নেতাকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে সাতকানিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আবুল কালাম, জমির উদ্দীন ও জাহাঙ্গীর আলমকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

ওই তিন নেতা কি রকম দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজ করেছেন সেই বিষয়ে জানতে চাইলে মঈনুল আলম ছোটন বলেন, তারা তিনজন সরাসরি নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন। যা দলের শৃঙ্খলা পরিপন্থী। এই কারণে তাদের বহিষ্কার করার সিদ্ধান্ত হয়েছে।

আব্দুল মোতালেব সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি। তিনি এবার চট্টগ্রাম-১৫ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তবে দল আস্থা রাখে বর্তমান সংসদ সদস্য আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর ওপর।

দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন মোতালেব। বিএনপি-জামায়াত নির্বাচনে অংশ না নেওয়ায় এক সময়ের জামায়াত অধ্যুষিত এই আসনে তাদের কোনো প্রার্থী নেই।

এ সম্পর্কিত আরও খবর