বগুড়ায় ২ ইউপি চেয়ারম্যানসহ ৪ বিএনপি নেতা বহিষ্কার

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেট, বার্তা ২৪.কম, বগুড়া | 2023-12-19 20:04:36

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে বিএনপির চার বারের সাবেক এমপি ও দ্বাদশ সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ডা. জিয়াউল হক মোল্লার পক্ষে ভোটের মাঠে কাজ করার অভিযোগে ৪নেতাকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বহিষ্কৃতদের মধ্যে বিএনপি ‍দলীয় দুই ইউপি চেয়ারম্যান রয়েছেন।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় বগুড়া জেলা বিএনপির দপ্তর সম্পাদক অ্যাড. কে এম হুমায়ুন কবির স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন- কাহালু উপজেলা বিএনপির সদস্য ও কালাই ইউপি চেয়ারম্যান জোবায়দুল ইসলাম সবুজ, উপজেলা বিএনপির সদস্য ও দুর্গাপুর ইউপি চেয়ারম্যান শাহ মেহেদী হাসান রঞ্জু, কাহালু সদর ইউনিয়ন বিএনপির সদস্য আব্দুল মান্নান ও কাহালু পৌরসভার ৯ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন আলম।

বহিষ্কৃত ইউপি চেয়ারম্যান সবুজ ও রঞ্জুর সাথে যোগাযোগ করা হলে তারা বলেন, 'ডা. জিয়াউল হক মোল্লা একজন ভালো মানুষ। তার পক্ষে নির্বাচনের মাঠে কাজ করবো। দল যদি মনে করে বহিষ্কার করতে পারে, এতে সমস্যা নেই।'

বগুড়া জেলা বিএনপির দপ্তর সম্পাদক অ্যাড. কে এম হুমায়ুন কবির জানান, বিএনপি নির্বাচন বর্জন করে আন্দোলনে আছে। এ সময় তারা দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে ডা. জিয়াউল হক মোল্লার পক্ষে ভোটে নামার কারণে তাদের বিষয়টি কেন্দ্রীয় কমিটিকে জানানো হয়। কেন্দ্রীয় বিএনপি সিদ্ধান্ত দেওয়ার পর তাদের বহিষ্কার করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর