নির্বাচন উৎসবমুখর না হলে কমিশনের বদনাম হবে: কাদের সিদ্দিকী

বিবিধ, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-12-03 18:38:05

নির্বাচন উৎসবমুখর পরিবেশে হচ্ছে এবং সময় যত ঘনিয়ে আসবে আরও ভালো হবে বলে মন্তব্য করে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, যদি উৎসবমুখর না হয় তাহলে নির্বাচন কমিশনের বদনাম হবে। তারা মর্যাদা হারাবে।

তিনি বলেন, নির্বাচন কমিশন যদি নিরপেক্ষ হয়, তারা যদি দক্ষ হয় তাহলে নির্বাচন আরও জমে উঠবে। নির্বাচন হচ্ছে ভোটারদের। তারা যদি সুষ্ঠুভাবে ভোট দেয়। ভোট কেন্দ্রে যায় তাহলে উৎসবমুখর পরিবেশ তৈরি হবে।

রোববার (৩ ডিসেম্বর) বিকেলে টাঙ্গাইল জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নে জবাবে কাদের সিদ্দিকী এসব কথা বলেন।

সুষ্ঠুভাবে ভোট না হওয়ার আশঙ্কা নিয়ে এক প্রশ্নে তিনি বলেন, আমি কখনও কোন কিছু নিয়ে আশঙ্কা করি না। এখনও করছি না। আমি মোকাবিলা করতে পছন্দ করি। ভোট সুষ্ঠু হবে কিনা তা দেখার জন্য আমি নির্বাচনে দাঁড়িয়েছি। আমার বড় ভাই আব্দুল লতিফ সিদ্দিকীও দাঁড়িয়েছেন। ভোট কেন্দ্রে গিয়ে দেখা যাক ভোট কেমন হয়।

বিএনপি ছাড়া ভোট কেমন হবে এমন প্রশ্নে বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বলেন, বিএনপি ভোটে আসতে পারাতো। তবে আসে নাই। এটা ভোটাররা দেখবে বিবেচনা করবে। রাজনীতিতে পাবলিকের প্রাধান্য থাকা দরকার। কে কি বললো কে আসলো তাতে কিছু যায় আসে না।

‘গত দুটি নির্বাচনে আপনার মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে বাতিল হয়েছে এবার সহজেই গ্রহণ হলো’ এ বিষয়ে তিনি বলেন, সব সময় ষড়যন্ত্র থাকে। আমরা সব সময় উজান বেয়ে এসেছি। পাকিস্তান আমলে বেয়েছি। বঙ্গবন্ধু নিহত হলে প্রতিবাদ করে তখনও বেয়েছি। এখনও বেয়ে চলেছি। তবে এবার প্রার্থীতা গৃহিত হওয়ায় আমার কর্মী সমর্থকরা খুশি।

এসময় কাদের সিদ্দিকীর সঙ্গে ছিলেন তার বড়ভাই সাবেক মন্ত্রী টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের স্বতন্ত্র প্রার্থী আবদুল লতিফ সিদ্দিকী, বাসাইল পৌরসভার মেয়র রাহাত হাসান টিপু, সখীপুর পৌরসভার সাবেক মেয়র সানোয়ার হোসেন সজীব প্রমুখ।

টাঙ্গাইল-৮ (সখিপুর-বাসাইল) আসনে বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অনুপম শাহজাহান জয়সহ সাতজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। সবার মনোনয়পত্র বৈধ হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর