২৮০ আসনে তৃণমূল বিএনপির প্রার্থী ঘোষণা

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-29 17:39:37

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৮০ আসনের প্রার্থীর তালিকা প্রকাশ করেছে তৃণমূল বিএনপি। দলটির চেয়ারপারসন সমশের মবিন চৌধুরী সিলেট- ৬ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। আর নারায়ণগঞ্জ-১ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন মহাসচিব তৈমূর আলম খন্দকার।

বুধবার (২৯ নভেম্বর) বিকেলে রাজধানীর তোপখানা রোডে দলীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে প্রার্থীদের তালিকা প্রকাশ করেন দলটির মহাসচিব তৈমূর আলম খন্দকার।

এসময় তিনি বলেন, আমরা কিছু আসনে একাধিক প্রার্থী দিয়েছে। কার কেমন জনপ্রিয়তা তা দেখার জন্য একাধিক প্রার্থী দেওয়া হয়েছে।

দ্বাদশ সংসদ নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামীকাল ৩০ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনি প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি (রোববার)।

এবারের জাতীয় সংসদ নির্বাচনে সারা দেশে মোট ভোটার ১১ কোটি ৯৬ লাখ ৯১ হাজার ৬৩৩ জন। গত ২ নভেম্বর সংসদ নির্বাচনের চূড়ান্ত ভোটারসংখ্যা প্রকাশ করে নির্বাচন কমিশন (ইসি)। ইসির দেওয়া তথ্য অনুযায়ী, মোট ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৬ কোটি ৭ লাখ ৭১ হাজার ৫৭৯ জন। নারী ভোটার ৫ কোটি ৮৯ লাখ ১৯ হাজার ২০২ জন। আর হিজড়া ভোটারের সংখ্যা ৮৫২।

এ সম্পর্কিত আরও খবর