নির্বাচন করার ঘোষণা: কল্যাণ পার্টির ইব্রাহিমকে অবাঞ্ছিত ঘোষণা

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-11-23 21:44:54

বিএনপির শরীক দল বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিমকে যুগপৎ আন্দোলনের জোট ছেড়ে দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার ঘোষণা দেওয়ায় তার নির্বাচনী আসন হাটহাজারীসহ চট্টগ্রামে অবাঞ্ছিত ঘোষণা করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা।
 
বৃহস্পতিবার (২৩ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো হাটহাজারী উপজেলা বিএনপি, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদল, যুবদল, শ্রমিকদল, স্বেচ্ছাসেবক দল, মহিলাদল ও জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) গণমাধ্যমে পাঠানো পৃথক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।
 
বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ কল্যাণ পার্টির যুক্তফ্রন্ট গঠন করে নির্বাচনে যাওয়ার ঘোষণা চট্টগ্রাম উত্তর জেলার সাধারণ জনগণের মাঝে ক্ষোভের সঞ্চার করেছে। এ খবর প্রকাশিত হওয়ার পর চট্টগ্রাম উত্তর জেলায় দলের নেতা কর্মী ও সমর্থকদের মাঝে তীব্র ক্ষোভ ও অসন্তোষ সৃষ্টি হয়েছে। মেজর জেনারেল (অবঃ) ইব্রাহিম শেষ বয়সে এসে স্বেচ্ছাচারিতা, লোভ লালসার জন্য অনৈতিক সুযোগ- সুবিধা গ্রহণ করে এমন ঘৃণিত কাজ করেছেন।
 
২০১৮ সালে বিএনপি নিজ দলের শতভাগ যোগ্য প্রার্থীকে মনোনয়ন না দিয়ে জোটকে সম্মান দেখিয়ে মেজর জেনারেল (অবঃ) ইব্রাহিমের মত একজন সিঙ্গেল ম্যানকে ধানের শীষ প্রতীক বরাদ্দ করেছে। বিএনপির সকল ইউনিট তার পক্ষে কাজ করেছে। কিন্তু তখনও তিনি সে সময়ের মহাজোট প্রার্থীর কাছ থেকে আর্থিক সুবিধা নিয়ে আত্মসমর্পণ করেন।
 
নির্বাচনে মেজর জেনারেল (অবঃ) ইব্রাহিমের পক্ষে কাজ করতে গিয়ে চট্টগ্রাম উত্তর জেলায় দলের বহু নেতা কর্মী হামলা মামলা এবং নির্যাতনের শিকার হয়েছে। কিন্তু মেজর জেনারেল (অবঃ) ইব্রাহিম একবারের জন্যও কারো খোঁজ খবর নেননি।
 
লিখিত বিবৃতিতে আরও বলা হয়, আমরা চট্টগ্রাম উত্তর জেলা মেজর জেনারেল (অবঃ) ইব্রাহিমকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করলাম। পাশাপাশি তাকে আমরা চট্টগ্রামে অবাঞ্ছিত ঘোষণা করলাম।
 
দলের কেউ তার সঙ্গে যোগাযোগ বা তাকে কোনো ধরনের সহযোগিতা করলে তার বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয় বিবৃতিতে। 
 
পৃথক বিবৃতিতে হাটহাজারী উপজেলা বিএনপির আহ্বায়ক নূর মোহাম্মদ, সদস্য সচিব গিয়াসউদ্দিন চেয়ারম্যান, চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক মো. মুরাদ চৌধুরী, শ্রমিক দলের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন, ছাত্রদলের সাধারণ সম্পাদক মনিরুল আলম জনি, স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মো. আকবর আলী, উত্তর জেলা জাসাসের সভাপতি কাজী সাইফুল ইসলাম টুটুল, মহিলা দলের সাধারণ সম্পাদিকা লায়লা ইয়াসমিন প্রমুখ।
 
জানা গেছে, বুধবার (২২ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে যুক্তফ্রন্ট নামে একটি জোট গঠন করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দেন সৈয়দ ইবরাহিম। তিনি নতুন ওই জোটের সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।
 
সংবাদ সম্মেলনে সৈয়দ ইবরাহিম বলেন, এই মুহূর্তে আমার রাজনৈতিক অক্ষমতা এই যে, সরকারের বিরুদ্ধে আন্দোলন করে পেরে উঠছি না। ২৮ অক্টোবরের পর সুনির্দিষ্ট একটা অবস্থা এসে দাঁড়িয়েছে যেখানে পরিস্থিতি পুনর্মূল্যায়ন করা প্রয়োজন যে, চুপ থাকব না কি বিকল্প ব্যবস্থা নেব। আমি বিকল্প অবস্থান নিয়েছি, নির্বাচনে অংশ নিচ্ছি।

এ সম্পর্কিত আরও খবর