চট্টগ্রামে নাশকতা মামলায় যুবদল নেতাসহ গ্রেফতার ৩

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-11-22 19:31:26

চট্টগ্রামে ককটেল বিস্ফোরণ ও গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় যুবদল নেতাসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গতকাল মঙ্গলবার (২১ নভেম্বর) নগরীর পাঁচলাইশ ও বায়োজিদে পৃথক অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার তিনজন হলেন- শাহজাহান শাকিল (৪২), মো. নুরুল আবছার (৩৮) এবং মো. তারেক (২৪)। এর মধ্যে শাহজাহান শাকিল রাউজান পৌরসভা যুবদলের সাধারণ সম্পাদক এবং নুরুল আবছার রাঙ্গুনিয়া থানার বেতাগী ইউনিয়ন যুবদলের যুগ্ম আহ্বায়ক।

র‌্যাব জানিয়েছে, গত ১৮ নভেম্বর রাত ৮টার দিকে নগরের চান্দগাঁও থানাধীন পানামা প্লাজার সামনে পাকা রাস্তার উপর দাঁড়িয়ে থাকা গাড়িতে দুষ্কৃতকারীরা অগ্নিসংযোগ করে পালিয়ে যায়। গোপন সংবাদের ভিত্তিতে ওই অগ্নিসংযোগের ঘটনার সঙ্গে জড়িত আসামিরা নগরের পাঁচলাইশ থানাধীন মোহাম্মদপুর এলাকায় অবস্থান করছে বলে র‌্যাব জানতে পারে। ওই তথ্যের ভিত্তিতে গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৭টার দিকে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ওই এলাকা থেকে নুরুল আবছার ও মো. তারেককে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা চান্দগাঁও এলাকায় গাড়িতে অগ্নিসংযোগ করে পালিয়ে যাওয়ার কথা স্বীকার করে।

র‌্যাব আরও জানায়, পৃথক আরেকটি অভিযানে গত ৩১ অক্টোবর চট্টগ্রামের রাউজান থানায় দায়েরকৃত নাশকতা মামলার পলাতক আসামি নগরের বায়োজিদ থানাধীন চালিতাতলী এলাকায় অবস্থান করার তথ্য পায়। ওই তথ্যের ভিত্তিতে গতকাল মঙ্গলবার রাতে সাড়ে ১০টার দিকে ওই এলাকা অভিযান চালিয়ে আসামি শাহজাহান শাকিলকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে সে, গত ৩১ অক্টোবর অবরোধ কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে রাউজানে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে রাস্তায় যান চলাচলে বাধা সৃষ্টি, ভাংচুর, অগ্নিসংযোগসহ নাশকতা করার কথা স্বীকার করে।

র‌্যাব-৭ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার জানান, মঙ্গলবার পৃথক দু’টি অভিযানে চট্টগ্রাম নগর ও উপজেলায় নাশকতার সঙ্গে জড়িত তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে আসামি শাহজাহান শাকিল রাউজান পৌরসভা যুবদলের সাধারণ সম্পাদক এবং নুরুল আবছার রাঙ্গুনিয়া থানার বেতাগী ইউনিয়ন যুবদলের যুগ্ম আহ্বায়ক বলে জানা গেছে।

তিনি আরও জানান, গ্রেফতার আসামি শাহজাহান শাকিলের বিরুদ্ধে চট্টগ্রাম জেলার রাউজান থানায় অস্ত্র ও ডাকাতি সংক্রান্তে ২টি মামলা এবং আরেক আসামি মো. তারেকের বিরুদ্ধে নগরের পাঁচলাইশ থানায় মাদক এবং নাশকতা সংক্রান্ত ২টি মামলার তথ্য পাওয়া যায়। গ্রেফতার আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়।

এ সম্পর্কিত আরও খবর