নাস্তা করতে করতে ফাঁসির আদেশে সই করতেন জিয়া: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-07 18:14:42

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ছিলেন ঠান্ডা মাথার খুনি। সকালবেলা নাস্তা করতে করতে তিনি ফাঁসির আদেশে সই করতেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (৭ নভেম্বর) বিকেলে রাজধানীর গুলিস্তানে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মুক্তিযোদ্ধা হত্যা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, তার উত্তরসূরীরা হত্যা, খুন, ষড়যন্ত্রের রাজনীতির উত্তরাধিকার গ্রহণ করে চেপে বসেছে। আবার চেপে বসতে চায়। বাংলাদেশের রাজনীতি যারা কলুষিত করেছে, ধ্বংস করেছে, ভোট চুরি তাদের ফ্যাশন হয়ে দাঁড়িয়েছিল।

তিনি আরও বলেন, এই দেশে পর্দার অন্তরালে যে সব ঘটনা ঘটেছে সে সব ঘটনা আমাদের ইতিহাসকে রক্তাক্ত কলঙ্কজনক করেছে। ৩ নভেম্বর হত্যাকাণ্ডের মাস্টার মাইন্ড জিয়াউর রহমান। এই জিয়া সেই জিয়া যেই জিয়াকে সিপাহি জনতার অভ্যুত্থানের পরিচয়ে কর্নেল তাহের প্রাণে বাঁচিয়েছিলো। সে কারাবন্দি ছিলো। ক্যান্টনমেন্টে বন্ধি ছিলো। তাকে উদ্ধার করেছিলো। পরিণামে জিয়াউর রহমান সেই কর্নেল তাহেরকে ফাঁসিতে ঝুলিয়েছে।

ওবায়দুল কাদের বলেন, ফাঁসিতে ঝুলিয়ে কত সৈনিক, মুক্তিযুদ্ধা অফিসারদের নৃশংসভাবে জিয়াউর রহমান হত্যা করেছে। এই জিয়া হত্যা, কু, ষড়যন্ত্রের রাজনীতির চালু করেছে আর তার উত্তরাধিকার খালেদা জিয়া, তারেক রহমানরা আগুন সন্ত্রাসের সূচনা করেছে বাংলাদেশে। তারা ২০১৪, ২০১৫ ও ২০০১ সালে রক্তের বন্যায় সারা বাংলাদেশ বইয়ে দিয়েছিলো।

এ সম্পর্কিত আরও খবর