পড়ন্ত বিকেলে উড়ন্ত আওয়ামী লীগ

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-10-28 16:39:54

আওয়ামী লীগের ডাকা শান্তি ও উন্নয়ন সমাবেশস্থল লোকে লোকারণ্য।

শনিবার (২৮ অক্টোবর) বেলা ১১টার দিকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেইটে শুরু সমাবেশ এখনো চলছে। সন্ধ্যায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের মধ্য দিয়ে শেষ হবে সমাবেশ।

সরেজমিনে দেখা যায়, বেলা ১১টার দিকে ঢাকা বায়তুল মোকাররম জামে মসজিদের দক্ষিণ গেটে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু করে।

আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিলের উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করেন লোকসংগীত শিল্পী লিপি সরকার। তারপর ফকির শাহাবুদ্দিনসহ আরও কয়েকজন শিল্পী গান পরিবেশন করেন।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পুরো এলাকা লোকে লোকারণ্য হয়ে উঠে। ঢাকা মহানগর ও আশেপাশের সকল ওয়ার্ড ও থানা থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশে উপস্থিত হন।

এসময় নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে মুখরিত করে তুলেন পুরো এলাকা। ব্যানার-ফেস্টুন নিষিদ্ধ থাকায় জাতীয় পতাকা ও দলীয় পতাকা হাতে জড়ো হন তারা।

আওয়ামী লীগ নেতাকর্মীরা শেখ হাসিনার সরকার, বারবার দরকার; বঙ্গবন্ধুর বাংলায় রাজকারদের ঠাঁই নাই; বঙ্গবন্ধুর বাংলায় গণতন্ত্রবিরোধীদের ঠাঁই নাই; আওয়ামী লীগের অ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন’ – সহ নানা স্লোগান দেন।

উপস্থিত নেতাকর্মীরা বলেন, আমরা আবারও বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনাকে দেখতে চাই। শেখ হাসিনার সরকার থাকলেই বাংলাদেশে উন্নয়ন হয়। তাই বাংলাদেশের উন্নয়নের স্বার্থে শেখ হাসিনার সরকার বার বার দরকার।

কেরানীগঞ্জ থেকে আসা রাসেল বলেন, আজ বিএনপি-জামায়াত বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারা টেক ব্যাক বাংলাদেশ নামে দেশকে পিছনে নিয়ে যেতে চায়। আমরা আজ এখানে এসেছি শেখ হাসিনার নেতৃত্বে দেশকে সামনে এগিয়ে নিয়ে যেতে। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে।

উত্তরা থেকে আসা মোজাফফর নিজেকে একজন আওয়ামী লীগের কর্মী পরিচয় দিয়ে বলেন, আজকের এই সভার মাধ্যমে আমরা প্রমাণ করছি, বাংলাদেশের মানুষ শেখ হাসিনার সঙ্গেই আছে। যতদিন জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ততদিন আমাদের নেত্রীর কোন ভয় নেই। আর আজকের এই সমাবেশের মাধ্যমে আমরা এই বার্তাটায় সকল ষড়যন্ত্রকারীদের কাছে পৌঁছে দিতে চাই।

এ সম্পর্কিত আরও খবর