যেদিন গদি থাকবে না,সেদিন শেখ হাসিনারও বিচার হবে: মান্না

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 21:59:49

নাগরিক ঐক্যের আহ্বায়ক ও গণতন্ত্র মঞ্চের নেতা মাহমুদুর রহমান মান্না বলেছেন, যেদিন গদি থাকবে না, সেদিন শেখ হাসিনারও বিচার হবে।

শনিবার (৫ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে ভাসানী অনুসারী দলের যুগ্ম আহ্বায়ক গণতন্ত্র মঞ্চের নেতা ড. আবু ইউসুফ সেলিমসহ গ্রেফতারকৃত সকল রাজনৈতিক নেতাদের মুক্তির দাবিতে তিনি এ কথা বলেন।

মান্না বলেন, সাপ কামড়ায় তখন, যখন সে মরে যাওয়ার ভয় করে। আওয়ামী লীগ ২৮ জুলাইয়ের সমাবেশ দেখে এতই ভয় পেয়েছে, তারা ভেবেছে ২৯ জুলাই মনে হয় আমাদের গদি ধরে টান দেবে। তখন তারা যত ধরনের গুন্ডা, পুলিশ আছে সবাইকে রাস্তায় নামিয়ে দিয়েছে। গয়েশ্বর চন্দ্র রায়ের মতো নেতাকে পুলিশ পিটিয়েছে।

তিনি বলেন, যাদের মুক্তির দাবিতে আমরা আজকে সমাবেশ করছি তার মধ্যে ডক্টর আবু ইউসুফ সেলিমও রয়েছেন। তিনি একজন শিক্ষাবিদ, একটি পত্রিকার সম্পাদক এবং উনি নিজের চেষ্টায় একটা মডেল কলেজ স্থাপন করেছেন।

তিনি আরও বলেন, এই দেশে এখন শিক্ষাবিদ, প্রফেসর, অধ্যাপকদের কোনো সম্মান নেই। গতকাল জাতিসংঘের মানবাধিকার কমিশন পুলিশকে হুঁশিয়ারি করে বলেছে, তোমরা এইভাবে অত্যাচার নিপীড়ন চালিয়ে বিরোধী দলের সমাবেশ বন্ধ করতে পারো না। বিরোধী দলের সমাবেশ অন্য কেউ বন্ধ করতে আসলে তোমরা প্রতিহত করবে।

মাহমুদুর রহমান মান্না বলেন, ২ কোটি টাকার জন্য যদি বেগম জিয়ার ১০ বছরের সাজা হয়, তাহলে এক হাজার কোটি ডলার পাচারের জন্য এস আলমের কতদিন সাজা হওয়া উচিত। প্রধানমন্ত্রী মুদ্রা পাচারকারীদের পক্ষে থাকেন।

তিনি আরও বলেন, এখন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, আমরা বাংলাদেশে একটি শান্তিপূর্ণ ভালো নির্বাচন চাই। প্রধানমন্ত্রী একের পর এক বন্ধুহীন হয়ে যাচ্ছেন।

এ সম্পর্কিত আরও খবর