সেন্টমার্টিন নিয়ে শেখ হাসিনার বক্তব্য কৌশল নয়, সত্য উদঘাটন: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 04:59:59

‘বিদেশি একটা শক্তি সেন্টমার্টিন লিজ নিতে চায়’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বক্তব্য কোন কৌশল নয়, সত্য উদঘাটন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, সত্য বলতে প্রধানমন্ত্রী কখনো নত হন না, দ্বিধা দ্বন্দ্বে থাকেন না। এটা ক্ষমতা থাকার কৌশল নয়। শেখ হাসিনা ক্ষমতায় থাকার লোভ করেন না। আল্লাহ ছাড়া তিনি কাউকে ভয় পান না।

শুক্রবার (২৩ জুন) আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, এই মাটি আমাদের, এই মাটিতে আমাদের বিচরণ, এখানেই আমাদের জন্ম। এই মাতৃভূমির মর্যাদা, পিতা মুজিবের মর্যাদা আমাদের রক্ষা করতে হবে। রক্ত দিয়ে হলেও রক্ষা করতে হবে।

তিনি বলেন, তিনি দেশে এসে সারা বাংলায় ঘুরে ঘুরে জাতিকে ঐক্যবদ্ধ করলেন। গণতন্ত্রকে শৃঙ্খলমুক্ত করলেন। ঐক্যবদ্ধ বাঙালি জাতি গণতন্ত্রকে শৃঙ্খলমুক্ত করল শেখ হাসিনার নেতৃত্বে। তিনি ফিরে এসেছিলেন বলেই যুদ্ধাপরাধীদের বিচার হলো, বঙ্গবন্ধু হত্যার বিচার হলো, দেশে মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতার আদর্শ আবারও বাঙালি স্বমহিমায় ফিরে পেল। তার জন্য আমরা রণধ্বনি ‘জয় বাংলা’ ফিরে পেলাম, স্বাধীনতার আদর্শ, মুক্তিযুদ্ধের মূল্যবোধ ফিরে পেলাম।

 

এ সম্পর্কিত আরও খবর