বাধার আশঙ্কায় রাতেই সমাবেশস্থলে বিএনপির নেতাকর্মীরা

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 06:39:23

বাধার আশঙ্কায় রাতেই সমাবেশস্থলে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা। ট্রেনে, ব্যাটারিচালিত অটোরিকশা ও সিএনজিচালিত অটোরিকশা আবার কেউবা মাইলের পর মাইল হেঁটে সমাবেশ স্থলে আসছেন।

শুক্রবার (২১ অক্টোবর) রাত ১০টার দিকে দেখা গেছে, হাজারো নেতাকর্মী নগরীর প্রাণকেন্দ্র ডাকবাংলো মোড়স্থ সোনালী ব্যাংক চত্বরে অবস্থান নিয়েছে। এসময় অনেক নেতাকর্মীদের হাতে বাঁশের লাঠিতে জাতীয় পতাকা বাঁধা ছিল।

বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, জ্বালানি তেল, চাল, ডাল, ভোজ্যতেলসহ নিত্য পণ্যের মূল্যবৃদ্ধি, ভোলায় নুরে আলম, আব্দুর রহিম, নারায়ণগঞ্জে শাওন, মুন্সিগঞ্জে শহিদুল ইসলাম শাওন, যশোরে আব্দুল আলিমকে হত্যার প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিভাগীয় সমাবেশ করা হচ্ছে।

এদিকে বিভাগীয় গণসমাবেশ যোগ দিতে খুলনায় পৌঁছেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার (২১ অক্টেবর) রাত ১০টার দিকে নগরীর সোনালী ব্যাংক চত্বরে গাড়িবহর নিয়ে হাজির হন তিনি। গাড়ি থেকে নেমে হাত নেড়ে নেতা-কর্মীদের শুভেচ্ছা জানান। এ সময় নেতা-কর্মীরা নানা স্লোগান দিতে থাকেন। স্লোগানে স্লোগানে মুখর হয়ে ওঠে সমাবেশস্থল।

সেখানে নেতা-কর্মীদের সঙ্গে কিছুক্ষণ কথা বলেন বিএনপি মহাসচিব। এ সময় তার সঙ্গে কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

নড়াইল সদর উপজেলা বিএনপির সদস্য সচিব মুজাহিদুর রহমান বলেন, বাস বন্ধ থাকায় বালুবাহী ট্রলারে করে তারা ২৩০ জন একসঙ্গে এসেছেন। রাতে মঞ্চের সামনেই থাকবেন তারা।

কুষ্টিয়া থেকে আসা মুস্তাফিজুর রহমান টুকু বলেন, রেলপথে খুলনায় আসার সময় ট্রেনে দুই দফা তাদের তল্লাশি করা হয়েছে।

মাগুরা জেলা যুবদলের সহ-সভাপতি কাইজার হোসেন বলেন, মোটরসাইকেলে তারা মাগুরা থেকে খুলনায় এসেছেন। অনেকে নদী পথে রওনা দিয়েছেন বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর