চট্টগ্রামে উপজেলা বিএনপির সদস্য সচিবসহ ৫ নেতাকে অব্যাহতি

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-24 06:20:04

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা বিএনপির সদস্য সচিব লায়ন হেলাল উদ্দিনকে দলের সকল পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৮ অক্টোবর) বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে এ আদেশ দেন।

একই অপরাধে লায়ন হেলাল উদ্দিনের অনুসারী আরও চার নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। তারা হলেন- আনোয়ারা উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব গাজী মো. ফোরকান, আনোয়ারা উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি জিয়াউল কাদের জিয়া, ছাত্রদল নেতা ইসমাইল বিন মনির ও মো. হাসান।

জানা যায়, গত ১৫ অক্টোবর চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির প্রতিনিধি সভা শেষে বিএনপি নেতা হুমায়ুন কবির চৌধুরী আনছার ও দক্ষিণ জেলা যুবদলের সহসভাপতি রফিকুল ইসলাম খোকার ওপর অতর্কিত হামলা চালায় হেলাল উদ্দিনের অনুসারীরা।এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে দক্ষিণ জেলা বিএনপির একাংশের নেতাকর্মীরা। হেলালকে বহিষ্কারের দাবিতে তার নিজের এলাকা আনোয়ারাতে ঝাড়ু মিছিল করে বিরোধী পক্ষ।

উল্লেখ্য, দলীয় পদ থেকে অব্যাহতি পাওয়া হেলাল উদ্দিনের বিরুদ্ধে ২০০৪ সালে চট্টগ্রামের আলোচিত বিএনপি নেতা ও ব্যবসায়ী জামাল উদ্দিন অপহরণ ও হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে। সে সময় আদালতে ১৬৪ ধারার জবানবন্দিকে হেলাল ব্যবসায়ী জামাল উদ্দনের অপহরণ ও হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছিলেন। বিএনপির ত্যাগী নেতা জামাল উদ্দিন হত্যা মামলার চার্জশিটভুক্ত এই আসামিকেই চলতি বছরের ১৪ মে আনোয়ারা উপজেলা বিএনপির সদস্য সচিব করা হয়।

এ সম্পর্কিত আরও খবর