সিন্ডিকেটের সঙ্গে সরকারের এমপি-মন্ত্রীরা জড়িত: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-09-01 05:35:12

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নিত্যপণ্যের বাজারে আগুন, সরকার নিয়ন্ত্রণ করতে পারছে না। এই সরকারের নিয়ন্ত্রণ করার ক্ষমতাও নেই। কারণ সরকারই দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করেছে।

তিনি বলেন, ব্যবসায়ী সিন্ডিকেটের সঙ্গে এই সরকারের মন্ত্রী, এমপি নয়ত দলের লোক জড়িত। সরকার বাংলাদেশের সমস্ত সম্ভবনাকে ধ্বংস করে দিয়েছে। বাংলাদেশের মানুষকে একটা ভায়াবহ অবস্থার দিকে ঠেলে দিচ্ছে।

বুধবার (১৬ মার্চ) দুপুরে বিএনপির সাবেক মহাসচিব প্রয়াত নেতা খোন্দকার দেলোয়ার হোসেনের জন্মস্থান মানিকগঞ্জে তার স্মরণ সভায় যোগ দিয়ে মির্জা ফখরুল এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার দলীয় নেতাকর্মীদের দুর্নীতি সর্বমহলে ক্যান্সারের মত ছড়িয়ে পড়েছে। এত বড় দুর্নীতি আমরা আগে কখনো দেখিনি। পরিকল্পিতভাবে সরকার এই দেশকে দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত করেছে। সাধারণ মানুষের কথা তারা চিন্তাও করে না। তাদের কথাবার্তা শুনলে মনে হবে না এই দেশের জনগণের প্রতি তাদের ভালোবাসা আছে।

নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া আগামীতে কোনও নির্বাচন হতে দেওয়া হবে না উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ভোটারবিহীন সরকারকে অনেক সুযোগ দেওয়া হয়েছে। আগামী নির্বাচনের আর কোনো সুযোগ দেওয়া হবে না। জনগণের বাঁধ ভেঙে গেছে, জনগণই প্রতিরোধ গড়ে তুলবে।

বিএনপি মহাসচিব বলেন, জনগণের সরকার করতে হলে নির্বাচনকালীন একটা নিরপেক্ষ সরকার লাগবে। আওয়ামী লীগের অধীনে এটা হবে না।

বাজার ব্যবস্থা টালমাটাল মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, সরকার শুধু উন্নয়ন দেখাচ্ছে। এদিকে মানুষের ক্রয় ক্ষমতা কমে গেছে। রোজগার করে দুবেলা খাওয়াই কষ্টসাধ্য হয়েছে।

এসময় মানিকগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক এস এ জিন্নাহ কবির, জেলা বিএনপির সহ-সভাপতি ড. খোন্দকার আকবর হোসেন বাবলু, সাংগঠনিক সম্পাদক এডভোকেট আ ফ ম নূরতাজ আলম বাহার, গোলাম আবেদীন কায়সার, রফিক উদ্দিন ভূঁইয়া হাবু প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর