‘সরকারকে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করতে হবে’

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 23:58:01

আওয়ামী লীগ সরকারকে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আসুন এই সরকারকে বাধ্য করি। ব্যর্থতার দায় নিয়ে অবিলম্বে তাদেরকে পদত্যাগ করতে হবে। নিরেপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। এবং নিরেপেক্ষ নির্বাচন কমিশনের মাধ্যমে একটা নিরেপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

বুধবার (৯ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে স্বেচ্ছাসেবক দল আয়োজিত দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, শুধু চাল-ডাল-তেলের দাম কমালে হবে না। আমাদের জীবনকে জীবনের মত চলতে দিতে হবে। আমাদের কথা বলতে দিতে হবে, লিখতে স্বাধীনতা দিতে হবে। ন্যায়বিচারের ব্যবস্থা করতে হবে। এবং আইন শৃঙ্খলা বাহিনীকে, প্রশাসনকে জনগণের সেবক হতে হবে।

ন্যায্যমূল্যে দ্রব্য কিনতে না পারার কারণ হিসেবে মির্জা ফখরুল বলেন, এই আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে অতন্ত সুপরিকল্পিতভাবে এদেশের সমস্ত সম্পদকে লুট করে নেওয়ার জন্য তারা চতুর্দিকে ফাঁদ পেতেছে। ওই লুট করা টাকা তারা বিদেশে পাঠাচ্ছে। বিদেশে পাঠানো সেই টাকা নিয়ে তুলকালাম চলছে সারা পৃথিবী জুড়ে।

বিএনপি মহাসচিব বলেন, তারা (আওয়ামী লীগ) জিনিসপত্রের দাম কমাতে পারে না। কারণ এখান থেকে তারা ভাগ পায়। তাদের নেতারাও সিন্ডিকেট করে। সিন্ডিকেট করে সেখান থেকে তারা ভাগ খায়। দুর্নীতিতে সারা দেশকে তারা ভরে দিয়েছে।

মির্জা ফখরুল আরও বলেন, এখন দড়ি ধরে টান মারতে হবে। খানখান করতে হবে। তাদের তক্তেতাউতকে ছুঁড়ে ফেলে দিতে হবে। জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েস্বর চন্দ্র রায়, ঢাকা উত্তরের আহবায়ক আমানাউল্লাহ আমান, উত্তরের সদস্য সচিব আমিনুল হক, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুঁইয়া জুয়েল প্রমুখ। বিক্ষোভ সমাবেশ সভাপতিত্বে করেন স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মুস্তাফিজুর রহমান।

এ সম্পর্কিত আরও খবর