সর্বস্তরে বাংলা ভাষা চালু করতে না পারায় ফখরুলের আক্ষেপ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 06:18:55

সর্বস্তরে বাংলা ভাষা চালু করতে না পারায় আক্ষেপ প্রকাশ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের শিক্ষাব্যবস্থায় সবচেয়ে বড় ক্ষতি হচ্ছে বাংলা ভাষার ব্যবহার আস্তে আস্তে কমে যাচ্ছে। আমাদের ছেলেরা ভিন্ন ভাষায় লেখাপড়া করে দেশের বাইরে চলে যাচ্ছে। এই পরিস্থিতি আমরা কখনো আশা করিনি।

২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রোববার (২০ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনিস্টিটিউটে বিএনপি আয়োজিত এক আলোচনা দলের এমন মন্তব্য করেন।

তিনি বলেন, দেশ এমন হয়ে গেছে দুর্নীতি দমন কমিশনের যে কর্মকর্তা যিনি অনেকগুলো দুর্নীতির মামলা দেখেছেন তাকে সরিয়ে দেওয়া হয়েছে। অর্থাৎ দুর্নীতি দমন কমিশনকে পুরোপুরিভাবে দুর্নীতিগ্রস্ত করে ফেলা হয়েছে৷

আওয়ামী লীগ এ দেশের সমস্ত মানুষের স্বপ্নকে ভেঙে চুরে শেষ করে দিয়েছে দাবি করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে দুর্ভাগ্য আমাদের ৭০ বছর পরেও আমরা একটি স্বাধীন গণতান্ত্রিক বাংলাদেশ রাষ্ট্র দাঁড় করাতে পারি নাই।

বাংলাদেশকে আন্তর্জাতিক বিশ্বে গণতান্ত্রিক দেশ হিসেবে স্বীকৃতি দেওয়া হয় না জানিয়ে বিএনপির এই নেতা বলেন, এ দেশের কিছু উচ্চপদস্থ কর্মকর্তাকে মার্কিন যুক্তরাষ্ট্র নিষেজ্ঞা জারি করছে। কারণ এই সরকার মানবাধিকার লঙ্গন করছে, হত্যা করছে, ঘুম করছে।

সকল রাজনৈতিক দল, মত, জনগণকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে বলে মত দেন৷

এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটি সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, সেলিমা রহমান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর