নয়াপল্টনের মামলায় প্রধান আসামি আব্বাস দম্পতি, গ্রেফতার ৬৫

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 13:16:06

রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি সমর্থকদের সংঘর্ষ ও অগ্নিসংযোগের ঘটনায় তিনটি মামলার প্রধান আসামি করা হয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসকে।

বুধবার (১৪ নভেম্বর) রাতে দায়ের করা মামলাগুলোতে বিএনপির কয়েকজন নেতাকর্মীর নাম উল্লেখ করে বাকিদের 'অজ্ঞাত' হিসেবে উল্লেখ করা হয়েছে। পল্টন থানায় মামলাগুলো দায়ের করেছে পুলিশ। মামলা নম্বর ২১, ২২ ও ২৩।

পল্টন থানা সূত্রে জানা গেছে, মামলার এজাহারে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট, হত্যার উদ্দেশ্যে পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা প্রদান, সড়কে যানচলাচলে প্রতিবন্ধকতা ও সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা বিঘ্নের কথা উল্লেখ করা হয়েছে।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বার্তা২৪কে বিএনপি’র তিনটি মামলা ও সকাল পর্যন্ত ৬৫ জন গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘মামলায় মির্জা আব্বাস ও তার স্ত্রী আফরোজা আব্বাসসহ দলটির অন্যান্য শীর্ষ নেতাকে আসামি করা হয়েছে। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালুসহ এসব মামলায় এ পর্যন্ত ৬৫ জনকে গ্রেফতার করা হয়েছে।’

বুধবার দলীয় মনোনয়নপত্র সংগ্রহের সময় নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি’র নেতাকর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে পুলিশের একটি পিকআপ ভ্যানসহ দুটি গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়। সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ।

 এ ঘটনায় বুধবার সন্ধ্যা পর্যন্ত নয়াপল্টন কার্যালয়ের সামনে বিক্ষিপ্ত মিছিল করেন বিএনপির নেতাকর্মীরা। জ্বালিয়ে দেওয়া পুলিশের পিকআপ ভ্যানটি (নম্বর-২৩১১) পুলিশের মতিঝিল জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ব্যবহার করতেন বলে জানা গেছে।

এ সম্পর্কিত আরও খবর