সরকা‌রের সব‌চে‌য়ে বড় ভয় খা‌লেদা জিয়ার কা‌রিশম্যাটিক নেতৃত্ব: জ‌মির

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 19:19:43

‌চেয়ারপাসন খা‌লেদা জিয়া'র কা‌রিশমা সরকা‌রের সব‌চে‌য়ে বড় ভয় ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উ‌দ্দিন সরকার।

শুক্রবার (৭ জানুয়ারি) বিকালে ঢাকা রিপোটার্স ইউনিটিতে মানব সেবা সংঘ নামের একটি সংগঠন আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া'কে নিবেদিত কবিতা পাঠ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তি‌নি ব‌লেন, সবাই চায় খা‌লেদা জিয়া‌কে বি‌দে‌শে চি‌কিৎসার সু‌যোগ দেওয়া হোক। বি‌দে‌শে চি‌কিৎসার জন্য পাঠা‌লে সরকা‌রের অসু‌বিধা কোথায়? একজন সা‌বেক প্রধানমন্ত্রী‌কে চি‌কিৎসার জন্য বি‌দেশ যে‌তে দি‌লে কি এমন হয়। সরকার তো ছে‌ড়ে দি‌তেই পা‌রেন। বাই‌রে সু‌যোগ দি‌লে এমন কী ক্ষ‌তি হ‌বে? তি‌নি কী ক্ষ‌তি কর‌তে পার‌বেন? আশা ক‌রি চি‌কিৎসার জন্য সরকার সু‌যোগ দি‌বেন। মূলত সরকা‌রের সব‌চে‌য়ে বড় ভয় হ‌চ্ছে খা‌লেদা জিয়ার কা‌রিশম্যাটিক নেতৃত্ব। সেজন্যই কা‌রিশমায় খা‌লেদা জিয়া কখন কি ক‌রে ব‌সেন সরকা‌রের সেই আশঙ্কা দেখা দি‌য়ে‌ছে।

সা‌বেক স্পিকার ব‌লেন, খা‌লেদা জিয়া নিরাপদ মা‌নে হ‌চ্ছে দেশ ও দে‌শের গণতন্ত্র নিরাপদ। তি‌নি সুন্দরভা‌বে রাষ্ট্রপ‌রিচালনা ক‌রে‌ছেন।ক্ষমতায় যে‌তে কখ‌নো অন্যায়ের স‌ঙ্গে আ‌পোষ ক‌রেন‌নি। বরং দে‌শের সার্ব‌ভৌমত্ব রক্ষায় অন্যা‌য়ের বিরু‌দ্ধে প্র‌তিবাদ ক‌রে‌ছেন। বি‌শ্বের সকল রা‌ষ্ট্রের স‌ঙ্গে দে‌শের বন্ধুত্ব সৃ‌ষ্টি ক‌রে‌ছেন। দে‌শে গণতন্ত্র নষ্ট হোক এমনটা কখনো চান‌নি। যে যুক্তরাষ্ট্র আমা‌দের সম্মান ক‌রে‌ছে তারা আজ কেন নি‌ষেধাজ্ঞা দি‌বে?

জমির বলেন, ইতিহাসকে বিকৃত করে কেউ কখনো সত্যকে লুকাতে পারেনি। বর্তমানে যারা ক্ষমতায় রয়েছে তারাও এটি করতে পারবেন না। মুক্তিযোদ্ধাদের প্রকৃত তালিকা না করায় এ সরকারের সমালোচনা করেন তিনি।

বিএনপি এই জ্যেষ্ঠ নেতা বলেন, আজ শুধুমাত্র দেশের জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি চাওয়া হচ্ছে। খালেদা জিয়ার জন্য নয়। আর তাকে নিয়ে উল্টোপাল্টা কথা বলে রাজনীতিকে ঘোলাটে না করার আহ্বান জানান তিনি। এ সময় তিনি খালেদা জিয়ার মুক্তি ও বিদেশি সুচিকিৎসার দাবি জানান।

সংগঠনের সভাপতি সঞ্জয় দে রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রা‌খেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, মৎসজীবি দলের সদস্য সচিব আব্দুর রহিম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর