‘খালেদার অনাকাঙ্ক্ষিত কিছু ঘটলে সরকারের সবাই হত্যার আসামি হবে’

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 12:59:13

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কোনো দুর্ঘটনা ঘটলে সরকারের প্রত্যেককে হত্যার আসামি করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, কোনও রকম রাজনৈতিক প্রতিহিংসা না করে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে এই মুহূর্তে বিদেশ পাঠানোর ব্যবস্থা করা দরকার। চিকিৎসকরা আন্তরিকভাবে চেষ্টা চালাচ্ছেন। কিন্তু যে কোনো সময় তার জীবন আশঙ্কাজনক পরিস্থিতি তৈরি হতে পারে। তার কোন কিছু হলে সরকারের প্রত্যেককে হত্যার আসামি করা হবে।

বুধবার (৫ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত প্রতিবাদী মানববন্ধনে তিনি এ কথা বলেন। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনকে গণতন্ত্র হত্যা দিবস আখ্যা দিয়ে এই কর্মসূচি পালন করে ঢাকা মহানগর বিএনপি।

সাবেক প্রধান বিচারপতি খায়রুল হককে গণতন্ত্র হত্যার প্রধান নায়ক আখ্যা দিয়ে মির্জা ফখরুল বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের পূর্বে আওয়ামী লীগ যখন দেখে জনগণ তাদের ভোট দেবেন না, তখন তারা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন ব্যবস্থা বাতিল করে দলীয় সরকারের অধীনে নির্বাচন করার উদ্যোগ গ্রহণ করে। আর এতে প্রধান নায়কের ভূমিকায় ছিলেন সাবেক প্রধান বিচারপতি খায়রুল হক। তাই ভবিষ্যতে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হলে, জনগণের সরকার প্রতিষ্ঠা হলে বিচারপতি খায়রুল হকের বিচার করা হবে।

সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, রাজপথে উত্তাল তরঙ্গ সৃষ্টি করতে হবে। সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এবং দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু ও উত্তরের সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

এ সম্পর্কিত আরও খবর