পুলিশি বাধা উপেক্ষা করে বাগেরহাটে ছাত্রদলের সমাবেশ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-10 14:51:47

ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাগেরহাটে পূর্বঘোষিত কর্মসূচিতে পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ করেছে সংগঠনটি। পরে এ বাধা উপেক্ষা করে সমাবেশ করে ছাত্রদল।

সোমবার (৩ জানুয়ারি) বাগেরহাটের মূল সড়কে সমাবেশ করে সংগঠনটি।

সমাবেশে উপস্থিত ছিলেন, যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, কেন্দ্রীয় বিএনপি নেতা আজিজুল বারী হেলাল, আমিরুল ইসলাম খান আলীম, বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি আব্দুস সালাম, ছাত্রদল সাবেক নেতা করিম সরকার, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ আরও অনেকে।

যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু বলেন, বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা-মামলা-নির্যাতন করে আওয়ামী লীগ তাদের পতন ঠেকাতে পারবে না। দলের নেতাকর্মীরা জনগণের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে এই জালিম সরকারকে হটিয়ে দেশের গণতন্ত্র প্রতিষ্ঠা করবে, মাদার অব ডেমোক্রেসি খালেদা জিয়াকে মুক্ত করবেই।

তিনি বলেন, এই সরকার যেখানেই বাধা দিবে সেখানেই রুখে দাঁড়াতে হবে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন- দেশের গণতন্ত্রের ফায়সালা হবে রাজপথে। তার সেই নির্দেশনায় আমাদের সবাইকে প্রস্তুতি নিতে হবে। রাজপথে কঠোর আন্দোলনের ব্রত নিয়ে সবাইকে হয় মুক্তি, নয় মৃত্যুর শপথ নিতে হবে।

টুকু বলেন, আমরা জেগে না উঠলে দেশ থাকবে না। আমরা রুখে না দাঁড়ালে দেশের স্বাধীনতা থাকবে না। আমরা রক্ত না দিলে জনগণের মুক্তি আসবে না। তাই এ সরকারকে আর কোন অপকর্ম করার সুযোগ দেওয়া হবে না।

এ সম্পর্কিত আরও খবর