জনপ্রিয়তার ভিত্তিতে মনোনয়ন: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম   | 2023-08-27 11:40:33

নীলসাগর এক্সপ্রেস, আওয়ামী লীগের নির্বাচনী বহর থেকে: আসন্ন জাতীয় নির্বাচনে জনপ্রিয়তার ভিত্তিতে মনোনয়ন দেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (৮ সেপ্টেম্বর ) উত্তরের পথে ট্রেনযাত্রায় বিভিন্ন স্থানে পথসভা করে জনগণ ও নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য দিচ্ছেন ওবায়দুল কাদের। এ সময় জয়পুরহাটের আক্কেলপুর পথসভায় এ বক্তব্য দেন তিনি। এছাড়াও বগুড়ার সান্তাহার রেল স্টেশনে বক্তব্য রাখেন দেন কাদের।

তিনি বলেন, কেন্দ্রীয়ভাবে উঠান বৈঠক হবে। জনপ্রিয়তার ভিত্তিতে মনোনয়ন দেওয়া হবে। আপনারা কাজ করেন। জনগণ যাকে চাইবে তাকেই মনোনয়ণ দেওয়া হবে। নিজ দলের নেতাদের গীবত গাইবেন না। নারী ও তরুণ ভোটাররাই আগামী নির্বাচনে আওয়ামী লীগের হাতিয়ার।

অন্যদিকে বিএনপি ক্ষমতায় এলে দেশের অবস্থা ২০০১ সালের মতো হবে ও দুর্নীতিতে চ্যাম্পিয়ন হবে বাংলাদেশ বলেও মন্তব্য করেছেন তিনি।

তিনি বলেন, বিএনপির মন খারাপ, কারণ তাদের ডাকে কেউ সাড়া দেয় না। ১০ বছরে ১০ মিনিট আান্দোলন করতে পারেনি। মরা গাঙে জোয়ার আসে না। বিএনপিকে ক্ষমতা দেখতে চায় না জনগণ। বিএনপি ক্ষমতায় এলে ২০০১ সালের মতো দেশের অবস্থা হবে। সেজন্য বিএনপিকে ক্ষমতায় দেখতে চায় না জনগণ। বিএনপি ক্ষমতায় এলে দুর্নীতিতে দেশ পাঁচবার চ্যাম্পিয়ান, হাওয়া ভবনের সৃষ্টি হয়। বিএনপি আন্দোলনের নামে সহিংসতার পরিকল্পনা করছ তা প্রতিহত করবে জনগণ বলেও জানান তিনি।

দলের সাংগঠনিক কার্যক্রম বৃদ্ধির লক্ষ্যে যাত্রাপথে কয়েকটি স্টেশনে পথসভা করবে নেতারা। নীলফামারীর অভিমুখে যাত্রা পথে টাঙ্গাইল, পাবনার ঈশ্বরদী, নাটোর, বগুড়ার সান্তাহার,জয়পুরহাটের আক্কেল পুর ও  দিনাজপুরের বিরামপুর, ফুলবাড়ী ও পার্বতীপুর, নীলফামারীর সৈয়দপুর রেলস্টেশনে যাত্রাবিরতিতে এ পথসভাগুলো অনুষ্ঠিত হয়।

এই রেলাযাত্রা কর্মসূচিতে ওবায়দুল কাদেরের সফর সঙ্গী হিসেবে আছেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক,  সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক ও খালিদ মাহমুদ চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাম্পা, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা এবং সদস্য পারভীন জামান কল্পনা ও প্রফেসর মেরিনা জাহান।

এ সম্পর্কিত আরও খবর