রাজধানী থেকে ডাকাত দলের ৫ সক্রিয় সদস্য আটক

ঢাকা, জাতীয়

Rishat Sabbir | 2023-08-31 06:50:41

রাজধানীর শেরেবাংলা নগর এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে ডাকাত দলের ৫ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-২। এ সময় ডাকাতির সরঞ্জামাদি ও দেশীয় অস্ত্র উদ্ধার করেছে সংস্থাটি।

শুক্রবার (২৩ আগস্ট) বার্তাটোয়েন্টিফোর.কমকে বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব-২ এর সহকারী পুলিশ সুপার সাইফুল মালিক।

তিনি বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, রাজধানীর শেরেবাংলা নগর তেজগাঁও কলেজের তিনরাস্তার মোড়ের সামনে ফাঁকা জায়গায় দেশীয় অস্ত্র, ডাকাতির সরঞ্জামাদিসহ ডাকাতির উদ্দেশ্যে অবস্থান করছে এক দল ডাকাত। এমন সময় অভিযান পরিচালনা করে তাদেরকে আটক করে র‍্যাব।

আটককৃতরা হলেন মোঃ কাজল (৩৬), নাজির হাওলাদার (২০), মোঃ সুজন (২৫), মোঃ সাইফুল (২২), মোঃ স্বাধীন শেখ (১৯)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‍্যাব জানায়, তারা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। বিশেষ করে দিনের বেলায় তারা ছোট ছোট দলে বিভক্ত হয়ে রাজধানীর বিভিন্ন এলাকায় নগদ অর্থ, মোবাইল, ল্যাপটপ, ভ্যানিটি ব্যাগ ইত্যাদি মূল্যবান সামগ্রী ছিনতাই করে। এছাড়াও রাতের বেলায় তারা এরকম দুই বা ততোধিক দল একত্রিত হয়ে নির্দিষ্ট ফ্ল্যাটে বা ফাঁকা বাড়িতে গ্রিল কেটে ও তালা ভেঙে প্রবেশ করে ডাকাতি করে থাকে।

আটককৃত আসামিদেরকে জিজ্ঞাসাবাদে আরও জানায়, তারা দীর্ঘদিন যাবত ঢাকা শহরের সুবিধাজনক স্থানে বিভিন্ন লোকজনদের চাপাতি, ছোরা, চাকু ও অন্যান্য দেশীয় অস্ত্র দিয়ে ভয় দেখিয়ে ছিনতাই ও ডাকাতি করে আসছিল।

এ সম্পর্কিত আরও খবর