ঘর পুড়েছে, বিশ্বাস করেন না আখি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 22:02:45

রাজধানীর মিরপুরের-৭ সেকশনে আগুনে বস্তির অধিকাংশ ঘর পুড়ে ছাই হয়ে গেছে। সঙ্গে পুড়েছে অনেক স্বপ্ন। তবে পুড়ে যাওয়া হাজার হাজার ঘরের মধ্যে হয়তো নিজের ঘরটি নেই, অক্ষত আছে আগের মতোই। তেমন বিশ্বাস নিয়েই বস্তির দিকে তাকিয়ে আছেন আখি।

রাত ১১টায় যখন আগুন অনেকটাই নিয়ন্ত্রণে, তখনও ফায়ার সার্ভিসের ভাষ্য পুড়ে ছাই হয়েছে সব ঘর। তবে সেসব কথায় বিশ্বাস নেই আখির। তার দাবি যখন বস্তি থেকে দৌঁড়ে বেড়িয়েছে তখনও দেখেছেন তার ঘরে আগুন লাগেনি, সেই ছোট্ট ভরসাই এখনও দমাতে পারেনি তাকে।

আরও পড়ুন: মিরপুরে বস্তির আগুন নিয়ন্ত্রণে

ঘর এখনো ঠিক আছে এমন তথ্য তিনি কীভাবে নিশ্চিত হয়েছেন জানতে চাইলে, বিস্ময় নিয়ে তাকিয়ে থাকলেন দীর্ঘক্ষণ। ক্ষনিক ভেবে সরল উত্তর, 'আমি যহন বাইর অইসি তহন আমগো ঘরে আগুন লাগে নায়। মনে অয় না আগুন লাগছে আমগো ঘরে।'

খুকি আন্টির কাছ থেকে নেওয়া ভাড়া করা দুই রুমের বস্তিঘরে থাকতেন খুকি। একমাত্র মেয়ে নিয়ে দুই রুমে ছোট ঘরেই আখির সংসার। ফরিদপুরের মেয়ে আখি পাঁচ বছর ধরে আছেন এই বস্তিতে।

আরও পড়ুন: তিন ঘণ্টায় আগুনে পুড়ে ছাই বস্তিটি

আগুনের পরিস্থিতি বর্ণনা করতে গিয়ে তিনি বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, 'আমরা সন্ধ্যায় ঘরে বইয়া আছিলাম, পরে শুনি আগুন লাগছে। বাচ্চা আর ঘরের যা যা পারছি নিয়া বাইর আইসি। পরে যখন আসতাছিলাম তখন দেখলাম সবাই যা যা পারতাছে নিয়া বাইর হইতাছে।'

এখন কি করবেন, কোথায় থাকবেন জানতে চাইলে পুরনো উত্তর, আমগো ঘর তো পুড়ে নায়। ঘরেই থাকুম।

আরও পড়ুন: চোখের সামনে সব পুড়ছে, আহাজারি বস্তিবাসীর

এ সম্পর্কিত আরও খবর