তিন ঘণ্টায় আগুনে পুড়ে ছাই বস্তিটি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 21:51:57

রাজধানীর মিরপুরের-৭ সেকশনে আগুনে বস্তির অধিকাংশ ঘর পুড়ে ছাই হয়ে গেছে। বৃহস্পতিবার (১৬ আগস্ট) সন্ধ্যা ৭টা ২২ মিনিটে  লাগা এ আগুন এখনও নিয়ন্ত্রণে আসেনি। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ২০ ইউনিট।  

আগুনে বাঁশ, কাঠ ও টিনের চালা দিয়ে তৈরি পাশাপাশি ঘরগুলো আগুনে পুড়ে গেছে। চোখের সামনে নিজেদের থাকার ঘর, জিনিসপত্র ও জীবনের সঞ্চয় পুড়ে যেতে দেখে কান্নায় ভেঙে পড়েন বস্তিবাসী। এ সময় তাদের আহাজারি করতে দেখা গেছে।

আব্দুস সাত্তার নামে এক বস্তির বাসিন্দা বলেন, আমরা কিছুই বুঝতে পারিনি। ঘর থেকে কিছুই আনতে পারিনি। পরনের কাপড় ছাড়া আমাদের আর কিছুই নেই। টাকা, আসবাবপত্র, কাপড়, টিভি, থালা-বাটি সব পুড়ে গেছে।’

ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, তিন ঘণ্টার আগুনে বস্তির প্রায় ৩ হাজার ঘর পুড়ে ছাই হয়েছে। কিন্তু হতাহতের বিষয়ে এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না।

দাউদাউ করে আগুন জ্বললেও পানির অভাবে নিরুপায় হয়ে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে ফায়ার সার্ভিসের কর্মীদের। তবে ভেতরে পোড়ার মতো আর কিছু না থাকায় আগুন নিজ থেকে কমে যাচ্ছে। 

পানির সংকট নিয়ে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, ঈদকে কেন্দ্র করে বাসা বাড়িতে মানুষ না থাকায়, এমন পানির সংকট তৈরি হয়েছে।

আরও পড়ুন:  বস্তিতে আগুন: ঝুঁকিপূর্ণ ভবনের ছাদে উৎসুক জনতার ভিড়

চোখের সামনে সব পুড়ছে, আহাজারি বস্তিবাসীর 

মিরপুর বস্তিতে আগুন: বৃষ্টির জন্য দোয়া পড়ছেন স্থানীয়রা

মিরপুরে বস্তিতে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ২০ ইউনিট

আগুন নেভাতে গিয়ে ফায়ার ফাইটার বিদ্যুৎস্পৃষ্ট

এ সম্পর্কিত আরও খবর