ভোগান্তি দেখেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী, প্রস্তাবনা দেবেন যোগাযোগ মন্ত্রণালয়ে

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-25 17:25:17

দেশের উত্তর ও পশ্চিম অঞ্চলের সড়ক সমস্যা ও ট্রেনের শিডিউল বিপর্য‌য়ের ফলে ঘরমুখো মানুষের ভোগান্তি নিজ চোখে দেখেছেন উল্লেখ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেন, ঈদের ছুটির পরপরই যোগাযোগ মন্ত্রী ও রেলমন্ত্রীর কাছে আমার অভিজ্ঞতা ও প্রস্তাবনাগুলো তুলে ধরব।

রোববার (১১আগস্ট) তিনি তার ব্যক্তিগত ফেইসবুক অ্যাকাউন্টে এই পোস্ট দেন। তিনি তার পোস্টে লেখেন, ৩০ বছর ধরে ঢাকা-রাজশাহী নিয়মিত যাতায়াত করি। সব ধরনের অভিজ্ঞতাই আছে ঈদের আগের যাত্রা পথে।

তিনি বলেন, পূর্ব ও দক্ষিণ অঞ্চলের যাতায়াতে স্বস্তি এসেছে। উত্তর ও পশ্চিম অঞ্চলের সমস্যা রয়ে গেছে।

তবে আশার কথা হচ্ছে যমুনা সেতুতে রেল সেতু করার জন্য সমীক্ষার কাজ প্রায় সমাপ্ত এবং আমরা জাপানের সাথে আলোচনা প্রায় শেষ করে এনেছি, রেল সেতু নির্মাণের কাজ ইনশাআল্লাহ আগামী বছর কাজ শুরু করা যাবে। সেই সাথে রেলের ডাবল লাইন নির্মাণের কাজও শুরু হবে।

সিরাজগঞ্জ অংশের জ্যাম যার প্রভাব সেতু ছাড়িয়ে টাঙ্গাইল পর্যন্ত চলে আসে। চার লেনের কাজের মাঝে ১৪ কিলোমিটার শেষ হলে একটা ভালো ফলাফল পাওয়া যাবে।

তিনি বলেন, আমার ট্রেন ১৫ ঘণ্টা দেরিতে ছাড়লো। শিডিউলে থাকা অনেক প্রোগ্রাম মিস করলাম। দুইদিন ধরে টিভিতে দেখলাম মানুষের ভোগান্তি, এগুলো আমাকে অনেক ভাবিয়েছে। আজকে নিজের চোখেও দেখলাম। সামনে ৯ মাস সময় পাওয়া যাবে অন্তত রাস্তার কাজগুলো শেষ করার এবং ব্যবস্থাপনা ভালো করার। ঈদের ছুটির পরপরই আমার অভিজ্ঞতা থেকে যোগাযোগ মন্ত্রী এবং রেলপথ মন্ত্রীর কাছে আমার প্রস্তাবনাগুলো লিখিতভাবে দেব। পরিবার নিয়ে সবাই ভালো থাকবেন। 

এমন পোস্ট দেওয়ার জন্য অনেক ফেসবুক ব্যবহারকারী মন্তব্য করে প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জানান। 

এ সম্পর্কিত আরও খবর